শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২৮ রাত
আপডেট : ০৮ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরান ও রাশিয়া পর্যটন খাতে সহযোগিতা চুক্তি সই করবে

রাশিদ রিয়াজ : ইসলামি প্রজাতন্ত্র ইরান ও রাশিয়া পর্যটন খাতে সহযোগিতা বাড়ানোর বিষয়ে একমত হয়েছে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা শুরু হবে এবং একটি চুক্তির জোরালো সম্ভাবনা রয়েছে। ইরানের পর্যটন মন্ত্রণালয়ের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।

ইরানি মন্ত্রণালয়ের মার্কেটিং ও আন্তর্জাতিক পর্যটন কার্যালয়ের প্রধান লেয়লা আহজারি সোমবার জানান, ইরান ও রুশ কর্তৃপক্ষ একটি টেকনিক্যাল মিটিংয়ে খসড়া চুক্তির কপি বিনিময় করতে একমত হয়েছে যার প্রেক্ষাপটে দু দেশের মধ্যে পর্যটন খাতে সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক বা এমওইউ সই হবে।

আহজারি জানান, এমওইউয়ের আওতায় ইরান ও রাশিয়ার মধ্যে প্রশিক্ষণ ও শিক্ষাসফর বিনিময় এবং প্রদর্শনীসহ অনেক কিছু থাকবে। তিনি বলেন, রাশিয়ার ফেডারেল এজেন্সি ফর ট্যুরিজমের কাছে ইরান এমওইউয়ের খসড়া হস্তান্তর করবে।

এ বিষয়ে ৩১ আগস্টের বৈঠকে একটি সময়সীমা নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান। এ আলোচনার ভিত্তিতে ইরান ও রাশিয়া দু দেশের কিছু পর্যটকের ক্ষেত্রে ভিসামুক্ত সফরের চুক্তি বাস্তবায়ন করবে। ২০১৭ সালে দু দেশের মধ্য এ বিষয়ে একটি চুক্তি হয়েছিল। পার্সটুডে

  • সর্বশেষ
  • জনপ্রিয়