শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া

প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২২, ১২:৩৭ দুপুর
আপডেট : ৩১ আগস্ট, ২০২২, ১২:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩ ঘণ্টার ভারী বর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত, রোপা আমনের আশীর্বাদ

ভারী বর্ষণ আমনের জন্য আশীর্বাদ হয়ে এসেছে

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার: মৌলভীবাজারে বুধবার (৩১ আগস্ট) ভোররাতে ৩ ঘণ্টাব্যাপী ভারী বর্ষণ হয়েছে। ভোর ৪টার পর থেকে শুরু হয়ে বৃষ্টি থামে সকাল ৭টায়। টানা বর্ষণে শহরের অলিগলি ও নিম্নাঞ্চলে তলিয়ে আছে।

পানি উন্নয়ন বোর্ডের হাইড্রোলজি বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সত্যেন্দ্র চন্দ্র বৈদ্য ‘আমাদের সময় ডটকম’কে জানান, বুধবার ভোর রাতে সিলেট ও মৌলভীবাজার শহর পয়েন্টে প্রচুর বৃষ্টিপাত হয়। সিলেট অঞ্চলের সর্বোচ্চ ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয় মৌলভীবাজার শহরে। আর দ্বিতীয় সর্বোচ্চ সিলেট শহরে ৭৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

এদিকে বৃষ্টির অভাবে মৌলভীবাজার জেলার রোপাআমন চাষ ২৫ শতাংশ আটকে ছিলো। বুধবারের এই বৃষ্টি আমনের জন্য আশীর্বাদ হয়ে এসেছে। এমন মত দিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজার জেলার উপ পরিচালক ডিডি শামসদ্দিন আহমেদ। 

তিনি ‘আমাদের সময় ডটকম’কে বলেন, জেলার ৭ উপজেলার অনেক এলাকায় পানির জন্য আমন রোপণ করা যাচ্ছিলো না। বুধবার বৃষ্টি হওয়ার পর ভোর থেকে কৃষকেরা মাঠে নেমেছেন। যে কারণে ২৫ শতাংশ জমি অনাবাদি ছিলো। এখন এক সপ্তাহে আমনের লক্ষ্যমাত্রা অর্জিত হবে। শেষ করা যাবে আমন লাগানো। সম্পাদনা: হ্যাপী

  • সর্বশেষ
  • জনপ্রিয়