শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২২, ০৫:৪০ বিকাল
আপডেট : ২৭ জুলাই, ২০২২, ০৫:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগস্টে দেশে বন্যার আশঙ্কা 

শাহীন খন্দকার: বাংলাদেশ বন্যা পূর্বাভাস সেন্টারে  সহকারী প্রকৌশলী পার্থ প্রতিম বড়ুয়া বলেছেন,আজ বৃহস্পতিবার রংপুরের ডালিয়া পয়েন্টে বৃষ্টির পানিতে বিপদসীমা অতিক্রম করতে পারে। তবে সিলেটের সুনামগঞ্জে বিপদসীমার কাছাকাছি অবস্থান করলেও পানি বেশিক্ষণ অবস্থান করবে না।  

তিনি আরও বলেন, আগস্ট মাসে একটি বন্যা হওয়ার সম্ভবনা রয়েছে তবে কোন সময়ে হবে তা এই মূর্হুতে বলা যাচ্ছে না। তবে বন্যা হবে সিলেট সুনামগঞ্জ, রংপুর ও ময়মনসিংহ বিভাগে। 

এদিকে, আগারগাাঁও বাংলাদেশ আবহাওয়া অফিস বলেছেন, এসপ্তাহ জুড়েই বৃষ্টির সম্ভবনা রয়েছে। বুধবার সকাল থেকেই দেশের কোথাও কোথাও আকাশ মেঘলা রয়েছে এবং রিমঝিম বৃষ্টি হচ্ছে।
 
আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেছেন, যেখানে  মেঘ ও মেঘের ঘনত্ব বেশি সেখানেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান , মধ্য প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দূর্বল অবস্থায় রয়েছে। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়