শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২২, ১২:২৫ দুপুর
আপডেট : ২৭ জুলাই, ২০২২, ০১:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগষ্টের শুরুতে দেশে বন্যার আশঙ্কা 

বৃষ্টির সম্ভাবনা

শাহীন খন্দকার: আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে আজ বুধবার এতথ্য জানিয়েছেন।বাংলাদেশ আবহাওয়া অফিস আগারগাঁও অফিস বলেছেন, এসপ্তাহ জুড়েই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 আজ বুধবার সকাল থেকেই দেশের কোথাও কোথাও আকাশ মেঘলা রয়েছে এবং রিমঝিম বৃষ্টি হচ্ছে। 

এদিকে যেখানে  মেঘ ও মেঘের ঘনত্ব বেশী সেখানেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়াবিধ শাহীনুর ইসলাম জানিয়েছেন। তিনি আর-ও  বলেছেন, তবে আজ বুধবার দেশের কোথাও কোথাও বৃষ্টি তাকলেও অনেক জায়গায় নাও হতে পারে। তবে আগামীকাল ২৮ জুলাই থেকে ভারি বৃষ্টি হবে।সেই সঙ্গে আজও দেশের দুই এক জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন তিনি। 
শাহীনূর ইসলাম বলেন, আগামীকাল বৃহস্পতিবার  ২৮ তারিখ  প্রবল বৃষ্টি পাতের হতে পারে এবং যা আগষ্টের প্রথম দিকে দেশের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যে সব অঞ্চলে আগামীকাল বৃষ্টি হবে এবং তাপদহন কমতে পারে অঞ্চল গুলো হচ্ছে সিলেট, রংপুর ময়মনসিংহ, ও রাজশাহী বিভাগে পুনরায় বন্যা হতে পারে। তাই ঐসব অঞ্চলে বন্যা পরিস্থিতি মোকাবিলায় পূর্ব প্রস্তুতিরও ইঙ্গিত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় রয়েছে যার ফলে দেশের অধিকাংশ এলাকায় আজ আকাশ মেঘলা থাকবে।  তবে খুলনা রংপুর বরিশাল সিলেট রাজশাহী ময়মনসিংহ বিভাগে মেঘের পরিমাণ বেশি এবং এসব বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টি পাতসহ ধমকা হাওয়া বয়ে যেতে পার।

এদিকে গতকাল মঙ্গলবার দেশের  সব বিভাগেই বৃষ্টি হয়েছে। এতে তাপমাত্রা কিছুটা কমে এসেছে। এসময়ে পটুয়াখালীতে সর্বাধিক বৃষ্টি হয়েছে ৮১ মিলিমিটার। 

আবহাওয়াবিদ শাহীনুর ইসলাম আরও জানিয়েছেন, আজ বুধবার সকাল ৯ টা থেকে ময়মনসিংহ বরিশাল, সিলেট, চট্টগ্রাম, ঢাকা,রাজশাহী খুলনা বিভাগের কোথাও কোথাও বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের পশ্চিমাঞ্চলে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়