শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ২৪ জুলাই, ২০২২, ০৩:৫৬ দুপুর
আপডেট : ২৪ জুলাই, ২০২২, ০৩:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বনের পরিমাণ ২৫ শতাংশ করার লক্ষ্যে কাজ করছে সরকার

মোহাম্মদ শাহাব উদ্দিন

শাহীন খন্দকার: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন বলেছেন, ২০৩০ সালের মধ্যে বনের পরিমাণ ২৫ শতাংশ করার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার। তিনি বলেন, প্রাণবৈচিত্র রক্ষায় জোর দেয়া হচ্ছে। জাতীয় বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন মোহাম্মদ শাহাব উদ্দিন। 

মন্ত্রী ঢাকার আগারগাঁওয়ে বন ভবনে আয়োজিত অনুষ্ঠানে এসময়ে উপস্থিত ছিলেন বন উপমন্ত্রী হাবিবুন নাহার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী।

অন্যদিকে, বৃক্ষ রোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০১৯ ও ২০২০ এবং বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ড লাইফ কনজারভেশন ২০২০ ও ২০২১ প্রদান করেন বনমন্ত্রী। এছাড়া সামাজিক বনায়নে উপকারভোগীদের মধ্যে চেক বিতরণ করেন।

বনমন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন আরও বলেন, বন ও প্রাণবৈচিত্র রক্ষায় আন্তরিকতার সঙ্গে কাজ করছে সরকার। টেকসই উন্নয়নে যা প্রভাব ফেলবে। বন ও বনজ সম্পদ রক্ষায় এ সময় সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। দেশজুড়ে বনায়নের কাজে দেশবাসীর সহযোগিতা চান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়