শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২০ জুলাই, ২০২২, ০৮:৩২ রাত
আপডেট : ২০ জুলাই, ২০২২, ০৮:৫৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১০ পর্যটন শহর, শীর্ষে দুবাই

দুবাই

এম. মোশাররফ হোসাইন : ‘টিকটক ট্রাভেল ইনডেক্স ২০২২’র জরিপে ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শহর হিসেবে উঠে এসেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের নাম।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য নিউ ইয়র্কের রাজধানী ও আটলান্টিক সাগরের তীরবর্তী শহর নিউ ইয়র্ক সিটি এবং যুক্তরাজ্যের রাজধানী লন্ডন।

এই জরিপটি পরিচালনা করেছে আন্তর্জাতিক লাগেজ কোম্পানি বাউন্স। বুধবার বিবৃতিতে জরিপের ফলাফল ঘোষণা করে কোম্পানি। সেখানে বলা হয়, বিশ্বের ১৪০ টি শহরের টিকটক ব্যবহারকারীরা এতে অংশ নিয়েছেন। তার মধ্যে ৮১ দশমিক ৮ বিলিয়ন ভিউ (পয়েন্ট) পেয়ে ভ্রমণের জন্য জনপ্রিয় শহরের তালিকায় শীর্ষে উঠেছে দুবাই।

তালিকায় দ্বিতীয় নিউ ইয়র্ক সিটি ও তৃতীয় লন্ডন পেয়েছে যথাক্রমে ৫৯ দশমিক ৫ বিলিয়ন ভিউ এবং ৩৬ দশমিক ৮ বিলিয়ন ভিউ।

‘সম্পদ ও বিলাসব্যসনের প্রতিশব্দ হয়ে ওঠা দুবাই বিশ্বজুড়ে ভ্রমণপ্রেমীদের মন জয় করে নিচ্ছে। ছুটির অবসরে দুবাইয়ে নিজের মতো আরামে সূর্যালোক উপভোগ করতে চান— এমন লোকজনের সংখ্যা প্রতিদিনই বাড়ছে,’ বিবৃতিতে উল্লেখ করে বাউন্স কর্তৃপক্ষ।

বুধবার প্রকাশিত ‘টিকটক ট্রাভেল ইনডেক্স ২০২২’ তালিকায় ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১০টি শহরের তালিকা প্রকাশ করা হয়। জরিপে অংশ নেওয়া টিকটক ব্যবহারকারীদের পছন্দের তালিকায় থাকা বাকি ৭ শহর হলো ইস্তাম্বুল (৩৪ বিলিয়ন ভিউ), প্যারিস (৩৩ বিলিয়ন ভিউ), মিয়ামি (২৪ দশমিক ৬ বিলিয়ন ভিউ), লস অ্যাঞ্জেলেস (২০ দশমিক ৮ বিলিয়ন ভিউ), শিকাগো (১৭ দশমিক ৯ বিলিয়ন ভিউ), টরন্টো (১৭ দশমিক ১ বিলিয়ন ভিউ) এবং মাদ্রিদ (১৬ বিলিয়ন ভিউ)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়