শিরোনাম
◈ শুক্রবার দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ◈ কোটা বহালের প্রতিবাদে মহাসড়কে জাবি শিক্ষার্থীদের অবরোধ ◈ কোটা বাতিলের দাবিতে তৃতীয় দিনেও শাহবাগে অবরোধ ◈ বৃষ্টি উপেক্ষা করেই কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীরা ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে চতুর্থ দিনের মতো সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ◈ ১৪ আগস্ট পর্যন্ত বাড়ল ড. ইউনূসের জামিনের মেয়াদ ◈ তিস্তায় যে কোনো প্রকল্প নিতে পারে বাংলাদেশ: চীনের রাষ্ট্রদূত  ◈ বন্যায় সিলেট বিভাগের ৮৮৯ বিদ্যালয়ে পাঠদান স্থগিত ◈ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না ওবায়দুল কাদের ◈ রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে প্রাণ গেল মা-ছেলেসহ ৩ জনের

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৮:৫১ সকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ১২:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের সকল সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

নাহিদ হাসান: [২] দেশের চারটি সমুদ্র বন্দর চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

[৩] মূলত, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। একইসঙ্গে এটি (মৌসুমি বায়ু) বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

[৪] আবহাওয়াবিদ ওমর ফারুকের সই করা আবহাওয়া বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

[৫] আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার (২ জুলাই) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। যার প্রভাবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

[৬] এছাড়া, আগামী ৫ পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা পর্যালোচনায় জানানো হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়