শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৫:৪৫ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৪, ০৫:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লঘুচাপের প্রভাবে সাগর কিছুটা উত্তাল

ছবি: সংগৃহীত

উত্তম হাওলাদার, কলাপাড়া: [২] লঘুচাপের প্রভাবে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল হয়ে উঠছে। বৃহস্পতিবার সকাল থেকে আকাশ আংশিক মেঘাচ্ছন্ন রয়েছে। উপকূলীয় এলাকায় এক ধরনের গুমোট পরিবেশ বিরাজ করছে। এছাড়া বাতাসের চাপ কিছুটা বেড়েছে। একই সাথে স্বাভাবিক জোয়ারের চেয়ে নদ-নদীর পানির উচ্চতাও বৃদ্ধি পেয়েছে।

[৩] আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি সামান্য উত্তর পূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হতে পারে। এর প্রভাবে সাগর কিছুটা উত্তাল রয়েছে। তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গভীর অবস্থানরত সকল মাছধরা ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অফিস।

[৪] পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী সাংবাদিকদের জানান, সুস্পষ্ট লঘুচাপটি কয়েক দিনের মধ্যে নিন্মচাপে পরিণত হতে পারে। তবে উপকূলে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হবে কিনা, সেটা এখনও নিশ্চিত বলা যাচ্ছে না।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়