শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২৪, ০৯:০৮ রাত
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০২:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তাপপ্রবাহ কমাতে দু-একদিনের মধ্যে কাজ শুরু করা হবে: ত্রাণ প্রতিমন্ত্রী 

সাবেত আহমেদ, গোপালগঞ্জ: [২] দুর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি বলেছেন, আমরা আশ্বাস দিতে চাই, যে কোনো দুর্যোগ মোকাবেলায় দুর্যোগ মন্ত্রণালয় যোগ্য প্রতিষ্ঠান। দেশে তাপপ্রবাহ চলছে, ইতিমধ্যে স্ট্যান্ডিং কমিটির সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। দু-একদিনের মধ্যে সারা বাংলাদেশে করনীয় কাজ শুরু করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।  
 
[৩] শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 
 
[৪] প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে তাপপ্রবাহসহ বিভিন্ন সমস্যা চলছে। দুর্যোগ মন্ত্রণালয় বাংলাদেশের যে কোনো দুর্যোগ মোকাবেলায় সক্ষম। দুর্যোগ মন্ত্রণালয় শুধু বাংলাদেশ নয় বিদেশেও সেবা দিয়ে থাকে। আমরা আশ্বাস দিতে চাই, যে কোন দুর্যোগ মোকাবেলায় দুর্যোগ মন্ত্রণালয় যোগ্য প্রতিষ্ঠান। শেখ হাসিনার নেতৃত্বে শুধু বাংলাদেশ নয় সারা পৃথিবীতে একটি প্রশংসিত প্রতিষ্ঠানের পরিণত হয়েছে। 
 
[৫] তিনি আরো বলেন, শুধু গরম নয় দুর্যোগ মন্ত্রণালয় ভূমিকম্প, বন্যা, সাইক্লোনসহ যে কোনো দুর্যোগে আমরা জনগণের পাশে আছি। আমরা কাজ করছি, আগামীতেও কাজ করে যাব। আমাদের কাজ অব্যাহত থাকবে। 
 
[৬] এরআগে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রতিমন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ বিশেষ মোনাজাতে অংশ নেন। 
 
[৭] এ সময় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান 

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়