শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২, ০৫:৫৮ বিকাল
আপডেট : ৩০ এপ্রিল, ২০২২, ০৫:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথমবারের মতো সিনেমার গানে পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার ও পান্থ কানাই

সুজন কৈরী: [২] এই প্রথম পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, পান্থ কানাই একসাথে সিনেমায় প্লে ব্যাক করলেন একসঙ্গে। এই তিন সংগীত প্রতিভাকে একই গানে পাওয়া যাবে র‌্যাব নির্মিত সিনেমা  অপারেশন সুন্দরবনের একটি গানে। 

[৩] রক্তের শেষ বিন্দু বাজি- এই শিরোনামে গানটি লিখেছেন গীতিকার শাহান কবন্ধ, সুর ও সংগীত করেছেন বাপ্পা মজুমদার। রক ঘরানার এই গানটি অপারেশন সুন্দরবন ছবির অ্যাকশন দৃশ্যগুলোর জন্য তৈরি করা হয়েছে। দীর্ঘদিনের সাথী এই তিন সংগীত শিল্পী একসাথে একটি গানে এসে খুব আনন্দিত। বাপ্পা মজুমদারের স্টুডিওতে এই গানটি রেকর্ড করা হয়েছে।

[৪] সুর ও সংগীতকার বাপ্পা মজুমদার বলেন, প্রথম বারের মত পার্থদা কোনো সিনেমার গানে প্লেব্যাক করলেন, সেই সাথে আমার, পার্থ দা এবং পান্থ কানাই এই কলাবরেশন এই প্রথম। বিষয়টা আমার কাছে খুব ভাল লাগছে, আমি সম্মানিতবোধ করছি। আমি তাদের ধন্যবাদ দিতে চাই। এই কাজটা আমার কাছে বিশেষ একটা কিছু হয়ে থাকবে। আর একটা ধন্যবাদ দিতে চাই ছবির পরিচালক দীপনদাকে। তার আগ্রহ ও গানের প্রতি ভালবাসা আমাকে মুগ্ধ করেছে। কাজটা করে আমি খুব আনন্দিত। শাহান লিখেছেও খুব ভাল। প্রত্যাশা গানটি সবার ভাল লাগবে। 

[৫] গানটি সম্পর্কে দীপংকর দীপন বলেন, গানটি আমার খুব পছন্দ হয়েছে। আমি ছবিতে যে পাওয়ার এর চিত্রায়ন করার চেষ্টা করেছে এই গানে তার প্রতিফলন আছে। বাপ্পা দা গানের মিউজিকটিও করেছেন খুব ভাল। পার্থ দা, বাপ্পা দা আর পান্থ দা- এ তিন জনের ভক্ত আমি অনেক আগে থেকে। তাদের একসাথে একই গানে পেয়ে আমার ভীষন ভাল লাগছে। আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। সবাইকে কোরবানীর ঈদে সিনেমা হলে এসে অপারেশন সুন্দরবন দেখার অনুরোধ করছি।

[৬] গানটি সম্পর্কে র‌্যাবের লিগাল ও মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সুন্দরবনকে দস্যুমুক্ত করার জন্য র‌্যাবের অভিযানিক পটভূমি নিয়ে নির্মিত হচ্ছে অপারেশন সুন্দরবন। সম্পূর্ণ ভিন্নধর্মী কাহিনী ও নির্মানশৈলীর মাধ্যমে সিনেমাটির নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। আমরা ছবিটির প্রতিটি ক্ষেত্রে নতুনত্ব ও চমকের মাধ্যমে দর্শকদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি। বাংলাদেশের গুনী শিল্পী পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার ও পান্থ কানাইয়ের প্লেব্যাক এই প্রথম বাংলা চলচ্চিত্রে কোন গান নির্মিত হচ্ছে। আশা করছি- দর্শকদের কাছে এই গান ভাল সাড়া ফেলবে। আগামী ঈদ-উল-আযহাতে এই ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। আশা করি, দেশ ও দেশের বাহিরে থেকে প্রিয় দর্শকরা ভিন্নধর্মী ছবিটি উপভোগ করবেন।

[৭] র‌্যাব ওয়েলফেয়ার কোঅপারেটিভ সোসাইটি প্রযোজিত অপারেশন সুন্দরবন পরিচালনা করেছেন দীপংকর দীপন। চলচ্চিত্রটির সার্বিক নির্মাণ কার্যক্রম তত্ত্বাবধান করছে র‌্যাবের লিগাল ও মিডিয়া উইং। ছবিটি এই বছর আসন্ন ঈদ-উল-আযহায় রিলিজ পাবে। অপারেশন সুন্দরবনে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, রোশান, নুসরাত ফারিয়া, দর্শনা বণিক, তাসকীন রহমান, মনোজ প্রামানিক, শতাব্দী ওয়াদুদ, রওনক হাসান, রাইসুল ইসলাম আসাদ প্রমুখ। সুন্দরবনে চিত্রায়িত এই সিনেমাটি জলদস্যু মুক্ত করতে র‌্যাবের অভিযান স্মরণে নির্মিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়