শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২২, ০৪:৫৪ দুপুর
আপডেট : ২৬ এপ্রিল, ২০২২, ০৪:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এই ঈদে সাতটি তারকাবহুল অরিজিনাল টেলিফিকশন নিয়ে বঙ্গ বব সিজন ২

বিনোদন প্রতিবেদক : দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ এর জনপ্রিয়  প্রজেক্ট বিকাশ নিবেদিত ‘বঙ্গ বব (বেসড অন বুকস) সিজন ২’ ফিরে আসছে সাতজন লেখকের সাতটি বিশেষ গল্প নিয়ে । যেখানে থাকছে সকল প্রজন্মের দর্শক উপযোগী ড্রামা, কমেডি, রোমান্স, অ্যাকশন, মিস্ট্রি, থ্রিলার, ও প্যারানরমাল জনরার সাতটি অরিজিনাল টেলিফিকশন।     

আন্তর্জাতিক জনপ্রিয় ওটিটি সাইটগুলোতে সাহিত্যভিত্তিক কন্টেন্টগুলো জনপ্রিয়তার শীর্ষে থাকে। অথচ আমাদের সাহিত্যের ভান্ডার যথেষ্ট সমৃদ্ধ হওয়া সত্বেও নাটক, চলচ্চিত্রে তার উপস্থাপন তুলনামূলক কমই হয়েছে।  তাই বাংলার সাহিত্যকে পর্দায় তুলে আনার প্রচেষ্টা ও স্বপ্ন নিয়েই গত বছর থেকে বঙ্গ শুরু করেছে বিশেষ প্রজেক্ট বঙ্গ বব (বেজড অন বুকস), যা দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছিলো। সেই সাফল্য থেকে অনুপ্রাণিত হয়েই এই ঈদে বঙ্গ আবারও নিয়ে এসেছে  বিকাশ নিবেদিত ‘বব (বেজড অন বুকস) সিজন ২। এবারের বঙ্গ বব সিজন-২ এর টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে বিকাশ লিমিটেড। পাওয়ার্ড বাই বেলএমে এবং কোস্পন্সরড করছে বসুন্ধরা গুঁড়া মশলা।  

বিকাশ নিবেদিত বঙ্গ বব (বেজড অন বুকস) সিজন-২ এর এই সাতটি টেলিফিকশনে অভিনয় করেছেন দেশের ছোট পর্দা, বড়পর্দার খ্যাতিমান সব তারকা শিল্পীরা। এছাড়াও প্রথমবারের মত দর্শকদের সামনে নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রাখবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ‍ পলক এমপি। বড় পর্দার তারকা ইয়ামিন হক ববিও বিকাশ নিবেদিত বব সিজন ২ এর টেলিফিকশনে অভিনয়ের মাধ্যমে প্রথমবারের মত ওটিটির পর্দায় আসছেন।
বঙ্গ’র চিফ কন্টেন্ট অফিসার জনাব মুশফিকুর রহমান বলেন, ‘ আমাদের অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি,  ইন্ডাস্ট্রিতে অনেক উদীয়মান পরিচালক আছেন যারা যথেষ্ট যোগ্য হওয়া সত্ত্বেও দুর্বল গল্প নির্বাচনের কারণে তাদের নির্মিত কন্টেন্ট আশানুরূপ হয় না। কিন্তু বাংলা সাহিত্যে কিন্তু ভালো গল্প কিংবা উপন্যাসের অভাব নেই। এমনকি আমাদের তরুণ লেখকরাও যথেষ্ট ভালো লিখছে। সেই ভালো গল্প কিংবা উপন্যাসগুলোকে দর্শকদের মাঝে পৌঁছে দিতেই গত বছর আমরা শুরু করেছিলাম বঙ্গ বব। সেখানে আমরা দর্শক ও সমালোচকদের অনেক ভালোবাসা ও প্রশংসা পেয়েছি। সেই সাফল্য থেকে উৎসাহিত হয়েই জনপ্রিয় লেখকদের  নতুন ৭টি গল্প নিয়ে বিকাশ নিবেদিত বঙ্গ বব সিজন ২। বিকাশকে ধন্যবাদ এবারও আমাদের সাথে থাকার জন্য। সেই সাথে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী  জুনাইদ আহমেদ পলক (এমপি) ভাইকে পাশে থেকে আমাদের উৎসাহিত করার জন্য। একই সাথে ধন্যবাদ ববি, মেহজাবিন, আফরান নিশো, সুবর্ণা মুস্তাফা সহ সকল অভিনেতা অভিনেত্রী ও কলাকুশলীদের। পুরনোদের পাশাপাশি এবার আমরা নতুন কিছু পরিচালকদের নিয়েও কাজ করেছি। বিকাশ নিবেদিত বঙ্গ বব সিজন ২ দেখে দর্শকরা আগের চেয়ে বেশি বিনোদিত হবে বলে আমরা আশাবাদি। “   
বিকাশ নিবেদিত বঙ্গ বব সিজন-২ এর এবারের নির্বাচিত সেরা বই এর উপর ভিত্তি করে নির্মিত ঈদ টেলিফিকশনগুলোর নাম , পরিচালক বৃন্দ ও প্রচারের দিন:
 
ঈদের প্রথম দিন
এক অলৌকিক বিকেলের গল্প 
(অন্ধকার ও আলো দেখার গল্প  - অপরাহ্নের গল্প), পরিচালনায় -  নূর ইমরান মিঠু, অভিনয়েঃ ফেরদৌস হাসান নেভিল, তানজিকা আমিন, ফজলুর রহমান বাবু প্রমুখ।
গল্প সংক্ষেপঃ
ব্যক্তিগত কাজে ও এক রহস্যময় চরিত্রকে খুঁজে বের করতে  আঁকাবাঁকা অরণ্য পথে বাসে চড়ে ছুটে চলেছেন নেহাল। যেতে যেতেই তার চোখ পড়ে সহযাত্রী সুন্দরী এক তরুণীর দিকে। তরুণীটিরও ভালো লেগে যায় নেহালকে। হঠাৎ করেই মাঝপথে নষ্ট হয়ে যায় বাস। তারপর কি হয়েছিলো সেই অলৌকিক বিকেলে? নেহাল কি জানতে পারে তরুণীর পরিচয়? দেখা পায় বন্ধুর অনুরোধের সেই রহস্যময় ব্যক্তির যার আছে অলৌকিক ক্ষমতা?  জানতে হলে দেখতে হবে ‘এক অলৌকিক বিকেলের গল্প’।  
 
ঈদের দ্বিতীয় দিন
প্রায়শ্চিত্ত 
(একটি শাড়ি এবং কামরাঙা বোমা ও অন্যান্য - প্রায়শ্চিত্ত- ওবায়েদ হক), পরিচালনায় - ভিকি জাহেদ, অভিনয়েঃ আফরান নিশো, নিশাত প্রিয়ম, ফারুক আহমেদ।
গল্প সংক্ষেপঃ
সমাজের সফল ও প্রতিষ্ঠিত কামরুল সাহেবের অতীতে লুকিয়ে রয়েছে এক অজানা পাপ। কি সেই সেই অজানা পাপ? কিভাবে কামরুল সাহেব করতে চলেছেন সেই পাপের প্রায়শ্চিত্ত? জানতে দেখুন ঈদের ২য় দিন ভিকি জাহেদের পরিচালনায় আফরান নিশোর অভিনয়ে বিকাশ নিবেদিত বঙ্গ বব সিজন ২ এর বিশেষ টেলিফিকশন ‘ প্রায়শ্চিত্ত’।
 
ঈদের তৃতীয় দিন
ফ্রিল্যান্সার নাদিয়া 
(কেমন আছেন ফ্রিল্যান্সার নাদিয়া- রাহিতুল ইসলাম), পরিচালনায় - ইমরাউল রাফাত, অভিনয়েঃ মেহজাবীন চৌধুরী, সুদীপ বিশ্বাস দীপ ,শামীমা নাজনীন এবং একটি বিশেষ দৃশ্যে তথ্য ও যোগাযোগ বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ‍ পলক এমপি।
গল্প সংক্ষেপঃ
সাধারণ নিম্ন মধ্যবিত্ত পরিবারের পিতৃহারা শিক্ষিত গৃহবধু নাদিয়া। স্বামীর অল্প  আয়ে সংসার চালাতে প্রতিনিয়ত হিমশিম খাওয়া ও সংসারে সকলের কাছে নিগৃহীত হওয়াই কি তার নিয়তি? নাকি সে নিজের পায়ে দাঁড়িয়ে চমকে দেবে পৃথিবী? কি হয় নাদিয়ার পরিণতি? জানতে দেখুন মেহজাবিন অভিনিত ফ্রিল্যান্সার নাদিয়া ঈদের ৩য় দিন।
  
 ঈদের চতুর্থ দিন
সাদা প্রাইভেট 
(সাদা প্রাইভেট- ইশতিয়াক আহমেদ), পরিচালনায় - আশিকুর রহমান, অভিনয়েঃ তারিক আনাম খান, জিয়াউল হক পলাশ, রুকাইয়া জাহান চমক, ইরফান সাজ্জাদ।
গল্প সংক্ষেপঃ
সদ্য প্রমোশন পাওয়া বজলুল সাহেব অফিস থেকে গাড়ি পাবেন। তার চাওয়া গাড়িটি যেন হয় সাদা প্রাইভেট। গাড়িটি পাবার আগেই বজলুল সাহেব রেখেছেন নিজের পছন্দের ড্রাইভার। শেষ পর্যন্ত কি বজলুল সাহেব পান তার স্বপ্নের সাদা প্রাইভেট? জানতে ঈদের ৪র্থ দিন দেখুন তারিক আনাম খান, জিয়াউল হক পলাশ অভিনিত সাদা প্রাইভেট ।
 
ঈদের পঞ্চম দিন
হাফ চান্স
(কলম - রাসয়াত রহমান জিকো), পরিচালনায় - শিহাব শাহীন, অভিনয়েঃ তৌসিফ মাহবুব, তামিম মৃধা, তানজিন তিশা, সারিকা সাবাহ।
গল্প সংক্ষেপঃ
ফুল কিনতে গিয়ে শ্যামলের সাথে পরিচয় হয় রাকিবের। কথায় কথায় শ্যামল জানতে পারে রাকিবের জীবনে ঘটা প্রতিটি মুহূর্ত আটকে পরে হাফ চান্সের ফাঁদে। ভালোবাসা পেতে গিয়েও কি রাকিবের জীবন থেমে থাকে হাফচান্সে?  শ্যামলের সাথে রাকিবের ‘হাফচান্স’ জীবনের গল্প জানতে দেখুন তৌসিফ, তানজিনা তিশা, তামিম মৃধা, সারিকা সাবাহ  অভিনিত টেলিফিকশন ‘হাফ চান্স’ ঈদের ৫ম দিন। 
 
ঈদের ষষ্ঠ দিন
সুরভি 
(সুরভি- ইমদাদুল হক মিলন), পরিচালনায় - চয়নিকা চৌধুরী, অভিনয়েঃ ইয়ামিন হক ববি, সুবর্ণা মুস্তাফা,  শম্পা রেজা, ডলি জহুর প্রমুখ।
গল্প সংক্ষেপঃ
সুরভি তো মারা গেছে দুর্ঘটনায়। কিন্তু তাও কেন রুম্পা সুরভিকে দেখতে পায়? কেন সুরভির সব কিছু রুম্পার এতো চেনা। রুম্পাকে দেখে সবাই কেন সুরভি বলে ভুল করে? এই সকল রহস্য জানতে হলে দেখতে হবে ইয়ামিন হক ববি অভিনিত ‘সুরভি’ ঈদের ৬ষ্ঠ দিন।
 
ঈদের সপ্তম দিন
চল 
(চল- অন্তিক মাহমুদ), পরিচালনায় - মাহমুদুর রহমান হিমি,  অভিনয়েঃ ইয়াশ রোহান, সাবিলা নূর, সৈয়দ জামান শাওন
গল্প সংক্ষেপঃ
রহস্যময় ভাবে নিখোঁজ মালিহা। মালিহার খালার কল পেয়ে বন্ধুদের নিয়ে রাকিব বের হয়ে পড়ে মালিহার খোঁজে। কোথায় গিয়েছে মালিহা? কে দায়ী?  বন্ধুত্ব, ভালোবাসা ও বেইমানীর অ্যাকশনে ভরপুর রোমাঞ্চকর টেলিফিকশন এক ‘চল’। মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ইয়াশ রোহান, সাবিলা নূর ও সৈয়দ জামান শাওন অভিনিত চল দেখুন ঈদের ৭ম দিন।
 
বঙ্গ এর স্ট্রিমিং প্ল্যাটফর্ম ছাড়াও বঙ্গ বব সিজন ২ দর্শকরা যেসব টিভি চ্যানেলে দেখতে পাবেনঃ

• দীপ্ত টিভিতে ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন দুপুর ১টায়
• এশিয়ান টিভিতে ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন সন্ধ্যা ৭টায়
• চ্যানেল নাইন এ ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন সন্ধ্যা ৭ঃ৩০ টায়
• বাংলা টিভিতে ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন রাত ৮ঃ৩০ টায়
 
গুগল প্লে স্টোর বা আইওএস স্টোর থেকে বঙ্গ অ্যাপটি ডাউনলোড করে বঙ্গ বব সিজন ২ উপভোগ করতে পারবেন দর্শকরা অথবা আপডেট জানতে ভিজিট করতে পারেন: www.bongobd.com 
 
এছাড়া আসন্ন ড্রামা সিরিজ 
•  গার্লস স্কোয়াড ২
•  বিউটি টেইলরস 
•  ওপেন কিচেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়