শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০১:১৩ দুপুর
আপডেট : ১৫ মে, ২০২২, ০২:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোভিশন সঙ্গীত পুরস্কার জিতে নিল ইউক্রেনের কালুশ অর্কেষ্ট্রা

রাশিদুল ইসলাম : [২] তৃতীয়বারের মত ইউরোভিশ সঙ্গীত আসরে জয় ছিনিয়ে নিল ইউক্রেন। নিয়ম অনুসারে আগামী ইউরোভিশন সঙ্গীতের আয়োজন হবে বিজয়ী দেশ ইউক্রেনে। সিএনএন

[৩] ইতালীয় শহর তুরিনে এ প্রতিযোগিতায় ফ্রন্টম্যানের মাকে নিয়ে লেখা ব্যান্ডের গান ‘স্টেফানিয়া’, প্রধান প্রতিদ্বন্দ্বী যুক্তরাজ্য এবং স্পেনের প্রতিযোগীকে পরাজিত করে।

[৪] রাশিয়া আক্রমণ করার পর ইউক্রেনীয়রা প্রথম এত বড় সাংস্কৃতিক ইভেন্টে অংশ নেয় এবং দর্শকদের মধ্যে অনেকেই ইউক্রেনের নীল এবং হলুদ জাতীয় পতাকা নেড়ে অভিনন্দন জানায়। 

[৫] কালুশ অর্কেষ্ট্রার এ বিজয়ের পর ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, ‘আমাদের সাহস বিশ্বকে মুগ্ধ করে, আমাদের সঙ্গীত ইউরোপকে জয় করে!

[৬] ইউক্রেনীয় ভাষায় গাওয়া গান ‘স্টেফানিয়া’য় ফ্রন্টম্যান ওলেগ সাইউকের মায়ের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে,  যিনি এখনও পশ্চিমের শহর কালুশে থাকেন, ব্যান্ডটির নাম নেওয়া হয়েছে শহরটির নামে। গানের একটি কলিতে বলা হয়েছে, ‘ কিছু দিন মানুষের বাড়ির উপর দিয়ে রকেট উড়ছে এবং এটি একটি লটারির মতো-- কেউ জানে না এটি কোথায় আঘাত করবে’...

  • সর্বশেষ
  • জনপ্রিয়