শিরোনাম

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ০১:৫২ রাত
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নওয়াজুদ্দিন সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবি হিন্দুত্ববাদী সংগঠনের

অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে হিন্দু জনজাগৃতি সমিতি নামের একটি হিন্দুত্ববাদী সংগঠন। তাঁদের অভিযোগ, পুলিশের পোশাক পরে গেমিং অ্যাপের একটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন নওয়াজ। তাতে পুলিশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এ কারণে নওয়াজুদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ও গ্রেপ্তারের দাবি ওই সংগঠনের।

কী করেছেন নওয়াজুদ্দিন?
সম্প্রতি একটি অনলাইন গেমিং অ্যাপের বিজ্ঞাপনে পুলিশের চরিত্রে অভিনয় করেছেন নওয়াজুদ্দিন। তাতে গেম খেলে টাকা উপার্জনের কথা বলতে শোনা গেছে অভিনেতাকে। বিজ্ঞাপনটি প্রচারে আসার পর খেপেছে হিন্দু জনজাগৃতি সমিতি নামের ওই হিন্দুত্ববাদী সংগঠন। সুরাজ্য অভিযান ক্যাম্পেইনের আওতায় তাঁরা অভিনেতার বিচারের দাবি তুলেছেন।

হিন্দু জনজাগৃতি সমিতির বক্তব্য
সংগঠনটির দাবি, পুলিশের পোশাক পরে গেমিং অ্যাপের বিজ্ঞাপনে হাজির হয়ে তিনি মহারাষ্ট্র পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছেন। এ বিষয়ে সংগঠনটি লিখিতভাবে অভিযোগ জানিয়েছে মুম্বাই পুলিশ কমিশনার ও মহারাষ্ট্রের ডিরেক্টর জেনারেলকে।

অভিযোগে বলা হয়েছে, পুলিশের পোশাক পরে এ ধরনের বিজ্ঞাপন অত্যন্ত নিন্দাজনক। বিষয়টি নিয়ে এখনই সতর্ক হওয়া প্রয়োজন। তা না করলে ভবিষ্যতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। সে কারণেই নওয়াজুদ্দিনকে গ্রেপ্তারের দাবি তোলা হয়েছে।

বিষয়টি নিয়ে সুরাজ্য অভিযানের মহারাষ্ট্র স্টেট কোঅর্ডিনেটর অভিষেক মুরুকাটে বলেন, ‘মহারাষ্ট্র পুলিশ সুপ্রশিক্ষিত, অনেক পরিশ্রম করেন তাঁরা। কিন্তু বিজ্ঞাপনে দেখানো হয়েছে, তাঁরা অনলাইনে জুয়া খেলেই দক্ষ হয়ে যান। এটা অত্যন্ত হতাশার ও দুর্ভাগ্যজনক যে, কোনো পুলিশ সদস্য এর বিরুদ্ধে সোচ্চার হননি। ফলে আমাদেরকেই বিষয়টি নিয়ে অভিযোগ জানাতে হলো। আমরা আশা করছি, মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন।’

তবে কেবল নওয়াজউদ্দিন সিদ্দিকি নয়, অভিযোগ জানানো হয়েছে ওই অনলাইন গেমিং অ্যাপের মালিক অঙ্কুর সিংয়ের বিরুদ্ধেও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়