শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৪, ০৪:৪৯ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে কী বললেন নির্মাতা আশফাক নিপুন

কোটা পদ্ধতি সংস্কারের দাবি থেকে বৈষম্যবিরোধী আন্দোলনে রূপ নেয়া আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত সাধারণ শিক্ষার্থীদের পক্ষে ছিলেন তরুণ প্রজন্মের জনপ্রিয় নির্মাতা আশফাক নিপুন। এমনকি আওয়ামী লীগ সরকার পতনের পর দেশের চলমান নানা ইস্যু নিয়েও কথা বলতে দেখা যায় তাকে।

এবার কথা বললেন শেখ হাসিনার পদত্যাগপত্র ইস্যু নিয়ে। সম্প্রতি শেখ হাসিনার পদত্যাগপত্রের বিষয়টি নিয়ে নতুন করে নানা চর্চা শুরু হয়েছে। এর আগে গত ৫ আগস্ট সাধারণ শিক্ষার্থী ও জনগণের রোষানলে পড়ে ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে যান শেখ হাসিনা। তারপর জুলাই বিপ্লবে হত্যাকাণ্ডসহ নানা অন্যায়-অনিয়মের অভিযোগে শতাধিক মামলা হয় আওয়ামী লীগ সভানেত্রীর বিরুদ্ধে।

নির্মাতা আশফাক নিপুন সাবেক এ প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র খুঁজে পাওয়ার পর তার সব অপরাধের বিচারকাজ শুরুর তাগিদ দিয়েছেন। সোমবার (২১ অক্টোবর) সোশ্যাল মিডিয়া ফেসবুক ভেরিফায়েড প্রোফাইল থেকে এক পোস্টে এ কথা বলেন তিনি।

‘মহানগর’ খ্যাত এ নির্মাতা ফেসবুকে লিখেছেন, ‘পদত্যাগপত্র খোঁজাখুঁজি শেষ হইলে বিচারকাজ ত্বরান্বিত করেন। জুলাই গণঅভ্যুত্থানের শহিদ পরিবার এবং হাসপাতালে আহত হাজার হাজার মানুষ উনার পদত্যাগপত্র না, বিচার দেখতে চায়।’

প্রসঙ্গত, সাধারণ শিক্ষার্থী ও মানুষের তোপের মুখে গত ৫ আগস্ট দেশ ছেড়ে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর তার ‘পদত্যাগ’-এর খবর আসে। কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শেখ হাসিনার পদত্যাগের ব্যাপারে জানান, শেখ হাসিনা যে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন, সেটির কোনো দালিলিক প্রমাণ নেই তার কাছে।

রাষ্ট্রপতির এমন বক্তব্য প্রকাশ হওয়ার পরই নতুন করে শুরু হয় আলোচনা-সমালোচনা। তবে শেখ হাসিনার পদত্যাগের বিষয়টিকে মীমাংসিত উল্লেখ করে এ নিয়ে নতুন করে কোনো ধরনের বিতর্ক সৃষ্টি না করা কিংবা সরকারকে অস্থিতিশীল বা বিব্রত না করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়