শিরোনাম
◈ চিফ হিট অফিসার আতিককন্যা বুশরা কত টাকা বেতন পেতেন? ◈ জানলে চমকে যাবেন, সরকারের মেট্রোরেল মেরামতে সাশ্রয় হয়েছে কত টাকা?  ◈ নির্বাচনের সময় নিয়ে সরাসরি কথা বললেন আইন উপদেষ্টা আসিফ নজরুল ◈ সংস্কার নিয়ে সংলাপের চিন্তা: অগ্রাধিকার পাচ্ছে নির্বাচনি আইন ◈ (১৮ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ◈ বাংলাদেশের ওয়ার্ক পারমিট বৈধতা স্থগিত করল ইতালি (ভিডিও) ◈ ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়া হবে ◈ হাসিনা সরকার বাইডেন প্রশাসনকে জানিয়েছিল পিটার হাস্‌কে নিয়ে অস্বস্তির কথা ◈ পুলিশের আরও চার কর্মকর্তাকে গ্রেপ্তারের অনুমতি

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ১২:২১ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যে কারণে দীর্ঘ সময় পর রায়হান রাফীর সঙ্গে পূজা চেরি

সময়টা ২০১৮ সাল। নির্মিত হয় ‘পোড়ামন’ ছবির সিক্যুয়াল ‘পোড়ামন ২’। নির্মাণ করেন রায়হান রাফী। প্রথম সিনেমাতেই নিজের যোগ্যতার প্রমাণ রাখেন তিনি। ইঙ্গিত দেন পরবর্তী সময়ে ইন্ডাস্ট্রি রাফীময় হয়ে উঠবে। উঠলও। এরপর নির্মাণ করলেন ‘দহন’। প্রথম দুটি সিনেমা দিয়েই হিট ছবির নির্মাতা তকমা জুটে গেল ললাটে।

দুই সিনেমাতেই ছিলেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। এর মধ্যে ‘পোড়ামন ২’ নায়ক-নায়িকা হিসেবে অভিষেক হয় সিয়াম-পূজার। প্রথম ছবি মুক্তির ছয় বছর হতে চলল। দীর্ঘ এই সময়ে বদলেছে অনেক কিছুই। ধারাবাহিক সাফল্যে রাফী হয়ে উঠেছেন ঢাকাই চলচ্চিত্রের হিট মেশিন। সিয়াম-পূজা হয়ে উঠেছেন ঢাকাই চলচ্চিত্রের নির্ভরযোগ্য তারকা। আশ্চর্য হলেও সত্য এই ত্রয়ীর ‘দহন’ সিনেমা মুক্তির পাঁচ বছরেও নতুন কোনো সিনেমা হয়নি একসঙ্গে। 

কেন হয়নি? সে প্রশ্ন রাখলে তিনজনই বলেছেন, হয়তো ব্যাটেবলে মেলেনি। মিলে গেলেই হবে। যদিও উত্তরটা অনেকটা প্রশ্ন এড়িয়ে যাওয়ার মতোই। তবে আলাদা আলাদা কথা বলে ইঙ্গিত পাওয়া যায় তিনজনই একসঙ্গে আবার বড় পর্দায় কাজ করতে আগ্রহী। সে সুযোগ কবে, কখন আসে সেটিরই অপেক্ষা কেবল। তবে দহনের পর সিয়ামকে নিয়ে চলচ্চিত্র ‘দামাল’ ও ওটিটি কনটেন্ট ‘টান’ নির্মাণ করেন। কিন্তু কোনোটিতেই তেমন হিটের তকমা মেলেনি। নির্মাণ প্রশংসিত হলেও পায়নি ব্যবসায়িক সাফল্য।

 রাফী এরইমধ্যে সাফল্যের শীর্ষ চূড়ায় যেন অবস্থান করছেন। তাঁর নির্মাণে নিশোর অভিষেক হয়েছে সিনেমায়। দেশের শীর্ষ নায়ক শাকিব খান নিয়ে ‘তুফান’ নির্মাণ করে চমকে দিয়েছেন সবাইকে। এরপরই ওটিটিতে মুক্তি দেন ‘মায়া’; যাতে আলো ছড়ান সারিকা ও ইমনের অভিনয়। তবে ওটিটিতে এটিই রাফীর প্রথম নয়। বড় পর্দার সঙ্গে ওটিটিতেও হাত ধরাধরি চলছেন রাফী। ফ্রাইডে, ৭ নম্বর ফ্লোর, টান, জানোয়ার, খাঁচার ভেতর অচিন পাখিসহ একাধিক ওয়েব ফিল্মের মাধ্যমে অবারিত এই কনটেন্টের দুনিয়াতেও নিজেকে প্রমাণ করেছেন। 

রাফী বলেন, ‘আমি সবসময়ে আমার ফর্মুলায় চলি। বড় পর্দা কিংবা ওটিটিতে আমার গল্পগুলোই বলতে চাই। সেটি অবশ্যই দর্শকদের টেস্ট মাথায় রেখে। আমার গল্পগুলো কিছুটা বাস্তব ঘটনা সম্পৃক্ত। সিনেমাতেও সেটি রাখার চেষ্টা থাকে। সিনেমার গল্পটা অনেক বড় স্কেলে হয়। বড় গল্প বলার পাশাপাশি আমার ছোট গল্পগুলোও বলতে চাই। সেটি বলি ওটিটিতে।’ শাকিব খানের সঙ্গে গত ঈদে তুফান দিয়ে চমকে দেওয়ার পর রাফী এবারের ছক এঁটেছেন কলকাতার জিৎকে নিয়ে। সঙ্গে থাকছেন ঢাকার শরিফুল রাজ। রাফী জানালেন মারদাঙ্গা অ্যাকশন গল্পে এই ছবিও দর্শকদের নাড়া দেবে। ছবিটির নাম ‘লায়ন’। 

এই লায়ন নির্মাণের আগে রাফী ‘ব্ল্যাক মানি’ নামের ওটিটির সিরিজের মিশনে নেমেছেন চিত্রনায়কা পূজা চেরিকে নিয়ে। ‘দহন’ সিনেমার পর যে পূজাকে নিয়ে রাফী কোনো সিনেমাই করলেন না সে রাফী ওটিটির সিরিজের জন্য এবার কেন পূজাকে বেছে নিলেন? প্রশ্নের উত্তরে রাফী বললেন, গল্পের প্রয়োজনেই। সিরিজটিতে পূজাকে নতুনভাবে চিনবেন দর্শকরা। ক্যামেরার সামনে রাফীর কথা, কাজের মিল পাওয়া গেছে অতীতে। সে হিসেবে ব্ল্যাক মানির বেলাতেও ফলবে তার কথা। পূজাও চোখে বন্ধ করে রাফীর ওপর বিশ্বাস রাখছেন বলে জানালেন।

 নায়িকা বললেন, ‘রায়হান রাফীর সবকিছুই আমার ভালো লাগে। তিনি এত মেধাবী–এরকম মেধাবী পরিচালক আরও দশজন থাকলে আমাদের ইন্ডাস্ট্রি অন্য জায়গায় চলে যেত। আমাদের একজনই রায়হান রাফী আছেন। বড় পর্দার সিনেমা হোক কিংবা ওটিটির কাজ। দুই মাধ্যমেই রাফী ভাইয়ের প্রতি আমরা চোখ বন্ধ করে বিশ্বাস রাখতে পারি। তিনি খারাপ কিছু করবেন না; যা বানাবেন তা কোয়ালিটি কাজই হবে।’ উৎস: সমকাল।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়