শিরোনাম
◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর গুঞ্জন

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ১১:৪০ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিকাগো উৎসবে দুই পুরস্কার জিতেছে ইরানি ভিডিও আর্ট

ইরানি ভিডিও আর্ট ‘স্কালপচার’ মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে ক্রাউন পয়েন্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের সেপ্টেম্বর আসরে দুটি পুরস্কার পেয়েছে।

রামিন হোসেনপুরের লেখা, পরিচালনা এবং সুর করা এই শিল্পকর্মটি উৎসবের সর্বশেষ আসরে অংশ নেয়। ভিডিও শিল্পকর্মটির জন্য হোসেনপুর সেরা শর্ট ফিল্ম নির্মাতা এবং এহসান ভাসেঘি সেরা শর্ট ফিল্ম সম্পাদনার পুরস্কার জিতেছেন।

ভিডিও আর্টটি পারস্যের কবি এবং রহস্যবাদী মাওলানা জালাল আদ-দিন রুমি এবং শামস তাবরিজির জীবন কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে।

হোসেনপুরের ভিডিও আর্টটি এখন পর্যন্ত বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে বেশ কিছু পুরস্কার জিতেছে। এটি সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলেস মুভি এবং মিউজিক ভিডিও অ্যাওয়ার্ডের গ্রীষ্মকালীন আসরে সেরা রক মিউজিক ভিডিও এবং সেরা ভিএফএক্স পুরষ্কার জিতেছে। সূত্র: তেহরান টাইমস

  • সর্বশেষ
  • জনপ্রিয়