শিরোনাম
◈ দীর্ঘ এক যুগ পর ২৪ দফা দাবি নিয়ে চবি শিবিরের আত্মপ্রকাশ ◈ দেশের বাজারে আরো বাড়ল সোনার দাম , কাল থেকে কার্যকর ◈ সরকার আমিরাতে সাজা পাওয়া প্রবাসীদের পুনর্বাসন করবে : আসিফ নজরুল ◈ বজ্রপাতে ঠাকুরগাঁওয়ে ৩ জনের মৃত্যু, আহত ৯ ◈ আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন করায় ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ সদস্য আটক ◈ কলকাতার রাস্তায় যাত্রী নিয়ে আর ছুটবে না ১৫০ বছর ধরে চলা ট্রাম ◈ লন্ডনের পর এবার নিউ ইয়র্কে হামলার শিকার বিএনপি নেতা জুম খোকন ◈ ‘আ. লীগকে নিষিদ্ধ করতে হবে না; গুম-খুন-দুর্নীতির বিচার হলে আ. লীগের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে’ ◈ সেনা কর্মকর্তা তানজিম সারোয়ারের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জামায়াতের ◈ আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৩৮ বিকাল
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাট্যনির্মাতা রিংকু যে কারনে গ্রেপ্তার হন

জনপ্রিয় নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে হত্যা মামলায় গ্রেপ্তার করেছে গুলশান থানা পুলিশ। গতকাল সোমবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গুলশান মডেল থানায় হওয়া একটি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

নাটক নির্মাণ ছাড়াও রিংকু রাজনীতির সঙ্গে জড়িত। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

রিংকুর রাজনীতিতে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তার চাচা শিমুল। আজ বেলা ১১টার দিকে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘রাজনৈতিক মামলায় রিংকুকে গ্রেপ্তার দেখানো হয়েছে। রিংকু মহানগর ছাত্রলীগের সহসভাপতি ছিল। মূলত, সেই সূত্রে শত্রুতা করে কেউ ধরায়ে দিছে।’

আজ মঙ্গলবার গুলশান মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গুলশান থানার একটি হত্যা মামলায় (মামলা নম্বর-১০) ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাফাত মজুমদার রিংকুকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ওসি।

এদিকে, রিংকুর গ্রেপ্তারে নাট্যাঙ্গনে প্রতিবাদ চলছে। ফেসবুকে প্রতিবাদ জানাচ্ছেন অনেক নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা। রিংকুর আটকের ঘটনায় গুলশান থানার ভেতরেও বিক্ষোভ করেছেন নাট্য নির্মাতারা। এসময় তারা স্লোগান দিতে থাকেন ‘রিংকু তোমার ভয় নাই, আমরা আছি লক্ষ ভাই।’ সকলেই অবিলম্বে রিংকুর মুক্তি দাবি জানিয়েছেন। উৎস: দৈনিক আমাদের সময়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়