শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০২ দুপুর
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্রিসে সেরা অ্যানিমেশন ইরানের ‘শ্যাডো অব দ্য সাইপ্রেস’

গ্রিসে ৪৭তম ড্রামা ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভাল (ডিআইএসএফএফ) এর আন্তর্জাতিক বিভাগে সেরা অ্যানিমেশন চলচ্চিত্র পুরস্কার জিতেছে ইরানি শর্ট অ্যানিমেশন ‘ইন দ্য শ্যাডো অব দ্য সাইপ্রেস’। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন হোসেইন মোলায়েমি এবং শিরিন সোহানি। রোববার গ্রিক শহরে আন্তর্জাতিক উৎসবের পর্দা নামে।

উৎসবের জুরি এক বিবৃতিতে বলেছে, চলচ্চিত্রটি যুগান্তকারী বর্ণনা, চমৎকার শব্দ এবং চিত্র এবং নান্দনিকতার জন্য সেরার পুরস্কার পেয়েছে।

২০-মিনিটের অ্যানিমেশন ‘ইন দ্য শ্যাডো অব দ্য সাইপ্রেস’ নির্মাণ করেছে ইনস্টিটিউট ফর দ্য ইন্টেলেকচুয়াল ডেভেলপমেন্ট অব চিলড্রেন অ্যান্ড ইয়াং অ্যাডাল্টস (আইআইডিসিওয়াইএ)-কানুন।

ইরানি চলচ্চিত্রটি ইতিমধ্যে মর্যাদাপূর্ণ উৎসব থেকে অসংখ্য পুরস্কার জিতেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত ২৩তম ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে সেরা অ্যানিমেশন শর্ট পুরস্কার জিতেছে। এছাড়াও এটি অ্যানিমেশনের আন্তর্জাতিক উৎসব ১৯তম অ্যানিমায়ো গ্রান ক্যানারিয়ায় গ্র্যান্ড জুরি পুরস্কার পেয়েছে।

 সূত্র: তেহরান টাইমস

  • সর্বশেষ
  • জনপ্রিয়