শিরোনাম

প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২৪, ০৭:০৯ বিকাল
আপডেট : ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গোপন ক্যামেরায় ধারণ হতো অভিনেত্রীদের পোশাক বদল, তথ্য ফাঁস

আর জি কর-কাণ্ডে প্রতিবাদে মুখর গোটা ভারত। চিকিৎসক তরুণীকে ধর্ষণ ও হত্যায় ক্ষোভে ফুঁসছে পশ্চিমবঙ্গ। এরই মধ্যে নতুন করে তোলপাড় ফেলেছে হেমা কমিশনের রিপোর্ট। আর জি কর-কাণ্ডের ঘটনার পর হেমা কমিশনের রিপোর্টে উঠে এসেছে মালয়ালম চলচ্চিত্র জগতে যৌন হেনস্তার একের পর এক অধ্যায়।

যেগুলো বেশ নাড়া দিয়েছে গোটা ভারতের বিনোদনপ্রেমীদের।
হেমা কমিটির রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই মালয়ালম ইন্ডাস্ট্রি রোজই একের পর এক যৌন হেনস্তার কথা সামনে আসছে। অভিনেত্রীদের অভিযোগের মুখে পড়ছেন দক্ষিণী পরিচালক থেকে অভিনেতারা। সেই ঢেউ অবশ্য বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিতেও লক্ষ করা গেছে।

এরই মধ্যে অভিযোগ সামনে এনেছেন শ্রীলেখা মিত্রসহ অনেক তারকা। শুক্রবার ইন্ডাস্ট্রির ভেতরে নারীদের নিরাপত্তার জন্য ফেডারেশন ‘সুরক্ষা বন্ধু’ কমিটি গঠনের পদক্ষেপ নেওয়া হয়েছে। ঠিক এমনই সময় ফের দক্ষিণী ইন্ডাস্ট্রির গোপন তথ্য ফাঁস করলেন তামিল সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাধিকা শরৎকুমার। স্পষ্ট জানালেন, কেরালায় সিনেমার শুটিংয়ে গিয়ে তিক্ত অভিজ্ঞতার কথা।

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে রাধিকা বলেন, ‘কেরালায় সিনেমার শুটিং করছিলাম। হঠাৎ দেখি শুটিং ফ্লোরের কিছু মানুষ কী একটা দেখে ক্রমাগত হাসছে। একজন স্পটবয়কে ডেকে আমি জিজ্ঞাসা করলাম বিষয়টা। আমাকে সে জানাল, মেকআপ ভ্যানের ভেতর গোপন ক্যামেরা রয়েছে। নায়িকারা পোশাক বদলালেই ছবি, ভিডিও রেকর্ড হতো।

আর এসবের একটা ডেটাবেইসও রয়েছে। যেখানে নায়িকাদের নাম লিখলেই প্রকাশ্য়ে আসত সেই ভিডিওগুলো।’
সম্প্রতি হেমা কমিটির রিপোর্টে দক্ষিণী বিনোদন জগতের একাধিক কাস্টিং কাউচ, যৌন হেনস্তা ও পারিশ্রমিকের বৈষম্যের কথা লেখা রয়েছে। আর এমন পরিস্থিতিতে শ্রীলেখা মিত্র, মিনু মুনীরসহ একাধিক অভিনেত্রী অভিযোগ জানিয়েছেন। ইতোমধ্যেই অ্যাসোসিয়েশন অব মালয়ালম মুভি আর্টিস্টসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিয়েছেন অভিযুক্ত পরিচালক রঞ্জিত। রঞ্জিতের কোঝিকোড়ের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি সমর্থকরা। সব বিষয়ের তদন্তের জন্য সিনিয়র নারী পুলিশদের নিয়ে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। ‘আম্মা’  নামক একটি সংগঠন থেকে পদত্যাগ করেছেন সুপারস্টার মোহনলাল। সূত্র : কালেরকন্ঠ

  • সর্বশেষ
  • জনপ্রিয়