শিরোনাম
◈ পাট ও বৈচিত্র্য পূর্ণ পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি দেওয়া হবে: বস্ত্রমন্ত্রী ◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কিশোরগঞ্জে অটোরিকশাচালক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির ◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান ৫ জুলাই, প্রধান অতিথি শেখ হাসিনা

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৭:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আহা ছোট ভাই, আহারে রেকর্ড: আরশাদ আদনান

শিমুল চৌধুরী ধ্রুব: [২] মাসখানেক আগেই শাকিব খানের তুফান সিনেমা মুক্তি নিয়ে একটি স্ট্যাটাসকে ঘিরে বিতর্কের মুখে পড়েছিলেন ভার্সেটাইল মিডিয়ার কর্নধার ও প্রযোজক আরশাদ আদনান। নির্মাতা রায়হান রাফীকে নিশানায় রেখেই সেই স্ট্যাটাসটি দিয়েছিলেন তিনি। 

[৩] দুই মাসের ব্যবধানে আবারও আদনানের নিশানায় রাফী। তবে পরিচালকের নাম উল্লেখ না করেই পরোক্ষভাবে তাকে ইঙ্গিত করেই একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। 

[৪] মূলত, ‘তুফান’ সিনেমা মুক্তির পর থেকেই প্রযোজনা প্রতিষ্ঠান ও নির্মাতা রায়হান রাফী দাবি করেছেন, ছবিটি একের পর এক রেকর্ড ভেঙেছে। ইতোমধ্যেই ব্লকবাস্টার তকমা পেয়েছে। প্রথম সপ্তাহে আয় করেছে ২০ কোটিরও বেশি।

[৫] রাফীর এই ‘রেকর্ড’ গড়া বক্তব্যের পরই রোববার (৩০ জুন) ‘রেকর্ড ভাঙা’ প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রযোজক আরশাদ আদনান। যেখানে সম্প্রতি সময়ে ‘তুফান’ সিনেমার বিভিন্ন রেকর্ড ভাঙা বক্তব্য নিয়েও যেন বাস্তবতা তুলে ধরতে চেয়েছেন তিনি।

[৬] স্ট্যাটাসের শুরুতে আরশাদ আদনান লিখেছেন, ‘আহা ছোট ভাই, আহারে রেকর্ড! ছোটভাই মাদরাসায় পড়ে। প্রায়শই আমার বাসায় এসে খেলা দেখে, একের পর এক প্রশ্নে, টুকটাক কিছু কিছু জেনে নেয় আমার কাছে। একদিন আমি টিভিতে অলিম্পিক খেলা দেখছিলাম। সেখানে আমেরিকার একজন এথলেট লংজাম্পে রেকর্ড গড়েছে। সেই মুহূর্তে ছোটভাই এসে পাশে বসলো- জিজ্ঞেস করলো- ভাইয়া কি দেখছেন! আমি বললাম, রেকর্ড ভাঙা গড়া দেখছি! ছোটভাই না বোঝার মতো করে তাকিয়ে রইলো! আমি তার চোখ দেখে বুঝলাম- সে কিছুই বুঝেনি! আমি বললাম, লংজাম্পে এই এথলেট রেকর্ড ভেঙেছে! ছোটভাই, খুব সাধারণ ভাবে বললো- এই রেকর্ড তো আমিও ভাঙতে পারি।’ 

[৭] তিনি আরও লেখেন, ‘আমি আর তার কথার মানে না খুঁজেই চুপচাপ টিভিতে চোখ রাখলাম। পরদিন বাসা থেকে বের হতেই সেই ছোটভাইকে দেখি- দৌড়াচ্ছে আর লাফ দিয়ে কিছু ছুঁড়ে মারছে। জিনিসটি ভেঙে যাচ্ছে। সে খুব খুশি। আমি কৌতূহল নিয়ে তার কাছে জিজ্ঞেস করলাম- কী করছো! সে বললো লং জাম্প দিয়ে রেকর্ড ভাঙছি। পরক্ষণেই বুঝলাম, সে তার দাদার গ্রামোফোনের রেকর্ডগুলো নিয়ে ভাঙছে। আহা ছোট ভাই, আহারে রেকর্ড।’

[৮] আরশাদ আদনানের সেই স্ট্যাটাসে অনেকেই রায়হান রাফীর নাম বলেছেন। ঢালিউডে কোনো বক্স অফিস নেই বলে নির্মাতা তার মতো বিভিন্ন তথ্য ‘রেকর্ড’ বলে দাবি করতে পারছেন, এমন মন্তব্যও করেছেন অনেকে। 

[৯] উল্লেখ্য, আরশাদ আদনান প্রযোজিত রাজকুমার সিনেমা মুক্তির আগেই ‘তুফান’র পোস্টার প্রকাশ করে বিতর্কের সৃষ্টি করেছিলেন রাফী। যেটা ভালোভাবে নেননি এই প্রযোজক। এরপর থেকেই রাফীর সঙ্গে তার সম্পর্ক নিয়ে বিভেদ স্পষ্ট।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়