শিরোনাম

প্রকাশিত : ১৩ মে, ২০২২, ০১:১১ রাত
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবি শিক্ষার্থী অঙ্কনের অস্বাভাবিক মৃত্যুর বিচার চান সহপাঠীরা

অপূর্ব চৌধুরী: [২] জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের সহপাঠী আফসানা বিথী বলেন, আমরা অঙ্কনের এই রহস্যময় মৃত্যুকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারছি না। পরিবার মামলা না করলেই কোনো অস্বাভাবিক মৃত্যু বিনাবিচারে ধামাচাপা পড়তে পারে না। এক্ষেত্রে রাষ্ট্রেরও দায়িত্ব আছে সত্যকে উদঘাটন করা ও দোষীদের শাস্তি দেওয়ার। অঙ্কনের মৃত্যু প্রতিনিয়ত কাঁদাচ্ছে আমাদের, ভাবিয়ে তুলেছে নানা ভাবে।

[৩] বৃহস্পতিবার জবি শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের মৃত্যু রহস্য উদঘাটনে সুষ্ঠু তদন্তের দাবিতে সাধারণ শিক্ষার্থী ও সহপাঠীদের আয়োজিত মানববন্ধনে  লিখিতে বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

[৪] মানববন্ধনে বক্তারা বলেন, দেশে একের পর এক মেধাবী শিক্ষার্থীদের এমন রহস্যজনক মৃত্যু হচ্ছে। বিচারহীনতার কারণে অঙ্কনদের বারবার মৃত্যু হচ্ছে। একটা হাস্যোজ্জ্বল মেয়ে হঠাৎ করে বিষ খেলো আর মরে গেলো এমন হতে পারে না। এর পিছনের কারণ খতিয়ে বের করতে হবে। অঙ্কনের মৃত্যু কোন স্বাভাবিক মৃত্যু নয়।

[৫] অঙ্কনের আরেক সহপাঠী নিয়ামত উল্লাহ তানিম বলেন, এমন প্রচন্ড মেধাবী একজন শিক্ষার্থী হঠাৎ করে সবার মাঝ থেকে হারিয়ে যেতে পারেনা। আমরা চাই অঙ্কনের মৃত্যু-রহস্যের আইনি তদন্ত হোক।

[৬] অনুজীব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী পিয়াল দাস অনুপ বলেন, রহস্যজনক মৃত্যু  দিনদিন বেড়েই চলেছে। কিন্তু  কোন বিচার নেই। কিছুদিন আগে আকবর ভাইয়ের মৃত্যু হলো দীর্ঘদিন হয়ে গেলেও সেই রহস্যও কাটেনি।

[৭] জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাইদ বলেন, একজন মেধাবী শিক্ষার্থী অঙ্কনের এই মৃত্যু কোন সাধারণ মৃত্যু নয়। সে কি আত্নহত্যা করেছে নাকি তাকে হত্যা করা হয়েছে এর সুষ্ঠু তদন্ত হোক। সত্য বেরিয়ে আসুক। তার মৃত্যু ডিবেটিং সোসাইটির জন্য অপূরনীয় ক্ষতি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়