শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২২, ০৮:১০ রাত
আপডেট : ২৬ এপ্রিল, ২০২২, ০৮:১০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেধাবৃত্তি প্রদান করলো কুবির সিএসই বিভাগ  

কুবি প্রতিনিধি : [২]প্রতি বছরের মতো এবারও মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। সোমবার (২৫ এপ্রিল)  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈনের উপস্থিতিতে এ বৃত্তি প্রদান করা হয়। 

[৩] জানা যায়, প্রতিবছর বিভাগের মৃত শিক্ষার্থী তারেক-শাওনের নামে সিএসই সোসাইটি থেকে ৩ জনকে ও এলান টিউরিং-এডা বাইরেন দুই বিজ্ঞানীর নামে বিভাগের পক্ষ থেকে বৃত্তি প্রদান করে আসছে বিভাগটি। গত বছর করোনা মহামারির কারণে বৃত্তি প্রদান সম্ভব হয় নি। ফলে এই বছর মোট ১২ জনকে বৃত্তি প্রদান করা হয়।

[৪] এ ব্যাপারে বিভাগের সভাপতি ড. পার্থ চক্রবর্তী বলেন, বৃত্তির আবেদন ফরমের মাধ্যমে সিরিয়াল অনুযায়ী শিক্ষার্থী নির্বাচন করি। যারা কৃষকের সন্তান, পারিবারিকভাবে অসচ্ছল ও রেজাল্ট ভালো তাদেরকে এ বৃত্তি প্রদান করা হয়। শিক্ষার্থীরা যাতে পড়ালেখার প্রতি আরও বেশি উৎসাহিত হয়ে সুন্দর ক্যারিয়ার গড়ে তুলতে পারে সে লক্ষেই এ বৃত্তির আয়োজন।

[৫] বৃত্তি প্রদানের সময় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, বিভাগের সভাপতি ড. পার্থ চক্রবর্তীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ এবং আইকিউএসির নব নিযুক্ত পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়