শিরোনাম
◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’ ◈ ‘সেন্টমার্টিন নিয়ে সিদ্ধান্ত দেশের পর্যটনের জন্য ধ্বংসাত্মক’ ◈ চট্টগ্রাম মেডিকেল কলেজের ৭৫ শিক্ষার্থী বহিষ্কার ◈ লিংক পেলেই উতলা হবেন না, ফেঁসে যাবেন, ধরা খাবেন : সিআইডি (ভিডিও) ◈ গণভবন পরিদর্শন শেষে যেসব নির্দেশনা দিলেন প্রধান উপদেষ্টা ◈ আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জোরালো হচ্ছে ◈ ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, সীমাবদ্ধতা আছে ◈ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ ◈ ‘ফ্রান্সের যুদ্ধবিমান বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সত্য নয়’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিটি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ দাবি, শিক্ষার্থীদের সড়ক অবরোধ (ভিডিও)

রাজধানীর সাইন্সল্যাব মোড়ে অবস্থিত ঢাকা সিটি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের পদক্ষেপের দাবিতে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। সোমবার (২৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে কলেজের সামনের ধানমন্ডি ২ নম্বর সড়ক অবরোধ করেন তারা।

এসময় শিক্ষার্থীদের অধ্যক্ষ ও উপাধ্যক্ষবিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। শিক্ষার্থীদের অবরোধের ফলে ২ নম্বর সড়কের একপাশের যানচলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

শিক্ষার্থীরা বলছেন, কলেজের অধ্যক্ষ কাজী মোহাম্মদ নিয়ামুল হক এবং উপাধ্যক্ষ মো. মোখলেছুর রহমান বিধি বহির্ভূতভাবে কলেজে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন। তারা ব্যক্তিগত স্বার্থের জন্য কলেজকে ব্যবহার করছেন। শিক্ষাপ্রতিষ্ঠানের নামে তারা ব্যবসাপ্রতিষ্ঠান খুলে বসেছেন। এজন্য শিক্ষার্থীরা অধ্যক্ষ ও উপাধ্যক্ষের পদত্যাগ চান। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের পক্ষ থেকে যথাযথ সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

অধ্যক্ষ এবং উপাধ্যক্ষের পদত্যাগ না হওয়া পর্যন্ত ক্লাস পরীক্ষা কিংবা কোনো ধরনের কার্যক্রমে অংশ না নেয়ার ঘোষণাও দিয়েছেন শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়