শিরোনাম

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ০২:৩১ রাত
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিষিদ্ধ করাই চূড়ান্ত সমাধান নয়, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতেদের বিচারের আওতায় আনতে হবে: ছাত্রদল

ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করায় ছাত্ররাজনীতি কলঙ্কমুক্ত হয়েছে বলে জানিয়েছে ছাত্রদল। তবে নিষিদ্ধ করাই চূড়ান্ত সমাধান নয়, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতেদের বিচারের আওতায় আনতে হবে বলেও জানানো হয়।

 বুধবার (২৩ অক্টোবর) ছাত্রলীগ নিষিদ্ধের পর ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির এক বার্তায় এই কথা জানান।  

তিনি বলেন, ছাত্রলীগ একটি খুনি সংগঠন। খুন, ধর্ষণ, চাঁদাবাজি, সন্ত্রাস, ভোট ডাকাতি থেকে শুরু করে গণহত্যার মতো মানবতাবিরোধী অপরাধ করেছে ছাত্রলীগ। সবগুলো জঙ্গি সংগঠন মিলে যত মানুষ খুন করেছে ছাত্রলীগ এককভাবে তার চেয়ে বেশি মানুষ খুন করেছে।

তিনি বলেন,  ২০০৯ সাল থেকে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাসী তাণ্ডবের বিরুদ্ধে ছাত্রদল প্রতিরোধ গড়ে তুলেছিল। এতে ছাত্রলীগ এবং সরকারি বাহিনীর হাতে ছাত্রদলের শতাধিক নেতাকর্মী গুমের শিকার হয়েছে এবং শহীদ হয়েছে। ছাত্রলীগ ছাত্ররাজনীতির ইতিহাসকে কলঙ্কিত করেছিল।  

নাছির আরও বলেন, ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রেহাই পেতে  যখন বিভিন্ন মহল থেকে  বুয়েটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি উঠেছিল, তখন ছাত্রদল শুধু সন্ত্রাসী ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবি করেছিল। আজ ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ হওয়ার কারণে ছাত্ররাজনীতি কলঙ্কমুক্ত হয়েছে। গণতন্ত্রকামী সকল ছাত্রসংগঠন এবং সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে গণতান্ত্রিক পরিবেশে সুস্থ ধারার রাজনীতি চর্চার পথ উন্মুক্ত হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক গেজেটে ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়। এ ঘটনার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীরা আনন্দ মিছিল করেছে। উৎস: বাংলানিউজ২৪

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়