শিরোনাম
◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা

প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৪, ০৮:৪১ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ১২:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা

শিক্ষার্থীরা বলছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত থাকার অভিযোগ রয়েছে অভির বিরুদ্ধে।

সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে আসা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আসিফ আহম্মেদ অভিকে আটক করে পুলিশে দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অভি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের দ্বাদশ ব্যাচের শিক্ষার্থী। মঙ্গলবার সকালে পরীক্ষা দিতে এলে বিভাগের শিক্ষার্থীরা তাকে ঘেরাও করে।

ওই পরিস্থিতিতে বিভাগের চেয়ারম্যান একটি কক্ষে অভিকে তালাবন্ধ করে রাখেন। পরে সন্ধ্যা ৬টার দিকে তাকে কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীরা বলছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত থাকার অভিযোগ রয়েছে অভির বিরুদ্ধে। তিনি সে সময় মেসে লুকিয়ে থাকা শিক্ষার্থীদের তথ্য উপাত্ত পুলিশের কাছে হস্তান্তর করেছেন বলেও অভিযোগ রয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মুহাম্মদ তাজাম্মুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিভাগের সেমিস্টার পরীক্ষা দিতে এলে শিক্ষার্থীরা অভিকে আটক করে। বিভাগের চেয়ারম্যান তাৎক্ষণিকভাবে তাকে নিরাপদে সরিয়ে নেন। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা শিক্ষার্থীদের সঙ্গে বসে উপাচার্যের সম্মতিক্রমে তাকে পুলিশে হস্তান্তর করেছি।”

এ বিষয়ে কোতোয়ালি থানায় ওসি মো. এনামুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অভিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের কাছে সোপর্দ করেছে। অভিযোগ তদন্ত করে আইনানুগ প্রক্রিয়ার তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।” উৎস: বিডিনিউজ২৪

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়