শিরোনাম
◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে, দোয়া করবেন সবাই: ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি 

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০৯:০৪ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা

পাস করানোর এক দফা দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন এইচএসসি ও সমমানের পরীক্ষায় ফেল করা একদল শিক্ষার্থী।

সোমবার (২১ অক্টোবর) দুপুর দুইটার দিকে বোর্ডে অবস্থান নিয়ে ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

একই দাবিতে রবিবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বোর্ড চত্বরে কর্মসূচি পালিত হয়। সোমবার বেলা ২টার দিকে আবারও বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অবস্থান নেন। শুরুতেই তারা মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, সাবজেক্ট ম্যাপিংয়ে গরমিল করে ফল প্রকাশ করা হয়েছে। এই ফল সঠিক হয়নি। সব সাবজেক্ট ম্যাপিং করে সবাইকে উত্তীর্ণ করে দিতে হবে।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর এইচএসসির ফল প্রকাশিত হয়। চট্টগ্রামে পরীক্ষার্থী ছিলেন এক লাখ ৬,২৯৮ জন। তাদের মধ্যে উপস্থিত ছিলেন এক লাখ ৫,৪১৬ জন, পাস করেছেন ৭৪,১২৫ জন। পাসের হার ৭০.৭২%। ফেল করার জন্য সাবজেক্ট ম্যাপিং পদ্ধতিকে দোষারোপ করছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান রেজাউল করিম বলেন, ‌“শিক্ষার্থীদের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ইতিমধ্যেই জানানো হয়েছে। কর্তৃপক্ষ পরবর্তী সিদ্ধান্ত নেবে।”

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়