শিরোনাম
◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ◈ ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ◈ বিপিএলের গত ১০ আসরের লাভের ১০৬ কোটি টাকা লাপাত্তা ◈ মেসির হ্যাটট্রিক, বলিভিয়াকে ৬-০ গোলে হারালো আর্জেন্টিনা ◈ বিশ্বকাপ বাছাইয়ে পেরুর বিরুদ্ধে দুর্দান্ত জয় পেলো ব্রাজিল

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৬:৪০ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘ছেলেই দুনিয়ায় নাই, তার পাস দিয়ে এখন কি হবে!’

‘ছেলেই দুনিয়ায় নাই, তার পাস দিয়ে এখন কি হবে। আমি চাই দেশের আর কোনও মায়ের বুক যাতে এভাবে খালি না হয়। যারা আমার ফুলের মতো নিষ্পাপ ছেলেকে পাখির মতো গুলি করে মেরেছে আমি তাদের বিচার চাই।’

নোয়াখালীর সদর উপজেলার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ মো. রায়হানের পাসের খবরে পরিবারের চলছে শোকের মাতম। অঝোর ধারায় কাঁদতে কাঁদেতে তার মা আমেনা খাতুন এই কথাগুলো কলছিলেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে তিনি রাজধানীর গুলশান কমার্স কলেজ থেকে বাণিজ্য বিভাগ থেকে জিপিএ ২.৯২ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

নিহত মো. রায়হান আহম্মেদ সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পূর্ব দুর্গানগর গ্রামের আমজাদ হাজী বাড়ির মো. মোজাম্মেল হোসেনের একমাত্র ছেলে।

গত ৫ আগস্ট রাজধানীর বাড্ডায় ছাত্র-জনতার আন্দোলনে যোগদান করে পুলিশের গুলিতে মারা যান রায়হান। পরদিন ৬ আগস্ট দুপুরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

তার বাবা মো. মোজাম্মেল হোসেন বলেন, 'আমি বাড্ডায় একটি বাড়িতে কেয়ারটেকারের চাকরি করি। রায়হান গুলশান কমার্স কলেজে পড়ালেখা করতো এবং পাশের একটি মেসে ভাড়া থাকতো। তাকে নিয়ে আমার অনেকে স্বপ্ন ছিল। যা ভেঙে চুরমার হয়ে গেছে।'

রায়হানের বোন উর্মি আক্তার বলেন, ভাইয়ের জন্য দুইমাস ধরে কান্না করে আমাদের চোখে আর পানি নাই। নতুন করে তার পাসের খবর আবারও আমাদেরকে কাঁদাচ্ছে। একমাত্র ভাইকে হারিয়ে আমার বাবা-মা পাগলের মতো হয়ে গেছে। আমার ভাই বেঁচে থাকলে আজকে সবাই অনেক খুশি হতো।

রায়হানের সহপাঠী মুশফিকুর রহমান সিফাত বলেন, রায়হান অনেক মেধাবী ছাত্র ছিল। আন্দোলনে গিয়ে সে আমাদের থেকে হারিয়ে গেছে। তার আরও ভালো ফলাফল করার কথা ছিল। আমরা তাকে অনেক মিস করি।

গুলশান কমার্স কলেজের অধ্যক্ষ এম এ কালাম বলেন, এ বছর আমাদের কলেজে বাণিজ্য বিভাগ থেকে রায়হানসহ ৩৯৪ জন পরীক্ষা দিয়ে ৩৮১ জন পাস করেছে। রায়হান জিপিএ ২.৯২ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এভাবে সে আমাদের ছেড়ে চলে যাবে তা ভাবতেও পারিনি। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি। উৎস: সময়নিউজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়