শিরোনাম
◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর গুঞ্জন ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ◈ ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

আজ প্রকাশিত হয়েছে ২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। যারা নিজেদের ফলাফল নিয়ে অসন্তুষ্ট, তাদের জন্য ফল পুনঃনিরীক্ষার আবেদন করার সুযোগ দিচ্ছে শিক্ষা বোর্ড। আগামীকাল বুধবার (১৬ অক্টোবর) থেকে শুরু হবে এই আবেদন প্রক্রিয়া, যা চলবে আগামী ২২ অক্টোবর পর্যন্ত।

আন্তঃশিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছে, এইচএসসি ও সমমানের ফলাফলে সন্তুষ্ট না হওয়া শিক্ষার্থীরা প্রতি বছরের মতো এবারও বোর্ড চ্যালেঞ্জ বা ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারবে। পুনঃনিরীক্ষা আবেদনের জন্য ফি নির্ধারণ করা হয়েছে প্রতি বিষয় বা প্রতি পত্রের জন্য ১৫০ টাকা।

ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, পুনঃনিরীক্ষার আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হবে ১৬ অক্টোবর এবং ২২ অক্টোবর পর্যন্ত চলবে।

এর আগে, মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় ২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রকাশিত সারসংক্ষেপ থেকে জানা গেছে, শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে এই আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়