শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৪২ রাত
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৪২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসলামি আরবি বিশ্ব বিদ্যালয়ের নতুন ভাইস চ্যান্সেল প্রফেসর ড. মোঃ শামছুল আলম

ডেস্ক রিপোর্ট : ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে যোগ দিয়েছেন করেছেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মোঃ শামছুল আলম। নবনিযুক্ত ভাইস চ্যান্সেলরকে বিশ্ব বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীগণ বরণ করে নেন। 

এ সময়  শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শামছুল আলম বলেন, যারা যুগে যুগে আলিয়া মাদরাসা প্রতিষ্ঠা করেছেন তাদের নিয়ে আমরা অহংকার করি। আলিয়া মাদরাসা শিক্ষা ব্যবস্থা একটি আধুনিক শিক্ষা ব্যবস্থা, এ শিক্ষা ব্যবস্থার ইতিহাস ঐতিহ্য রয়েছে, আমাদের সেই ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করতে হবে। 

মানবজীবনে নৈতিকতা, সততা এবং মূল্যবোধ সৃষ্টিতে আলিয়া মাদরাসা শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নেই উল্লেখ করে এ শিক্ষা ব্যবস্থা এবং বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কর্মরত সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের একতাবদ্ধ হয়ে ন্যায়ের পথে কাজ করার আহবান জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়