শিরোনাম
◈ ভারতীয় আধিপত্যের কাছে আত্মসমর্পণ করেছেন হাসিনা: পাকিস্তানের রাষ্ট্রীয় পত্রিকা দ্যা ডন ◈ নামের অক্ষর দিয়ে সংবাদ লেখায় বিএনপি নেতার মামলা ◈ পাট চাষ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন পলাশের চাষিরা ◈ বেড়িবাঁধের রাস্তাটি আছে বলেই বেঁচে আছি, পানিবন্দি দুই শতাধিক পরিবার ◈ যুবদল নেতার জামিন নামঞ্জুর করায় আদালতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক ◈ বিশ্বব্যাংক ও এডিবি থেকে আড়াই বিলিয়ন ডলার ঋণ পাচ্ছে বাংলাদেশ ◈ ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ স্লোগানে আবারও প্রকম্পিত ঢাবি ◈ সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার ◈ সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেফতার ◈ আমরা এখন ক্ষমতাকে ভয় পাই, সবাই আমাদের সন্দেহ করছে: হাসনাত আবদুল্লাহ

প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৫৪ দুপুর
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সচিবালয়ের সামনে শতাধিক ঢাবি শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষক মোহাম্মদ ইসমাইলের নামে প্রজ্ঞাপনের দাবিতে সচিবালয়ের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষালয়টির শতাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে সচিবালয়ের সামনে আসেন তারা। এর আগে সকাল থেকে ব্যানার নিয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ দেখান ওই শিক্ষার্থীরা।

সচিবালয়ের সামনে অবস্থান নেওয়া এক শিক্ষার্থী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "আমরা দীর্ঘদিন ধরে শুনে আসছি, বিদিশা ম্যাম ও ইসমাইল স্যার প্রোভিসি হয়েছেন। কিন্তু এতদিনেও প্রজ্ঞাপন হয়নি।

“আমাদের দাবির প্রেক্ষিতে গতকাল বিদিশা ম্যামের প্রজ্ঞাপন হয়েছে, ইসমাইল স্যারের প্রজ্ঞাপন না হওয়ায় আমরা সচিবালয়ে এসেছি।"

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক সায়েমা হক বিদিশাকে শিক্ষালয়টির উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ দিয়ে সোমবার প্রজ্ঞাপন জারি শিক্ষা মন্ত্রণালয়।

এর আগে গত ২৭ অগাস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩০তম উপাচার্য হিসেবে নিয়োগ পান ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক নিয়াজ আহমেদ খান।

গত ৫ অগাস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর উপাচার্য, প্রক্টর, হল প্রাধ্যক্ষ ও ডিনদের পদত্যাগের হিড়িকের মধ্যে কার্যত অভিভাবকহীন হয়ে পড়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। সূত্র : বিডিনিউজ২৪

  • সর্বশেষ
  • জনপ্রিয়