শিরোনাম
◈ ব্যবসা করা একটা সংগ্রাম, এ সংগ্রামটা আমরা সহজ করব: ড. ইউনূস ◈ ‌আ.লীগ রাতে কালনাগিনী, দিনের বেলায় ওঝা: মামুনুল হক ◈ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, বন্যার শঙ্কা ৮ জেলায় ◈ বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে পেটালো অন্য পক্ষ ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর মোবাইল ফোন চুরি ◈ বোন পরিচয়ে আল জাজিরায় কথা বলা সেই তরুণী কে, জানালেন উপদেষ্টা নাহিদ ◈ শিক্ষার্থী তাইম হত্যা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিচার দাবিতে  ◈ গণঅভ্যুত্থানে শহিদদের স্মরণে সেই সভা স্থগিত ◈ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক ছাড়া আমাদের গত্যন্তর নাই, তাদেরও গত্যন্তর নাই: ডয়চে ভেলেকে ড. ইউনূস ◈ লেফটেন্যান্ট জেনারেল মজিবুর বরখাস্ত ও সাইফুল বাধ্যতামূলক অবসরে

প্রকাশিত : ২০ আগস্ট, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট : ২০ আগস্ট, ২০২৪, ০৬:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক এআই অলিম্পিয়াডে ইরানের সাফল্য

রাশিদ রিয়াজঃ ইরানের জাতীয় দল কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ক প্রথম আন্তর্জাতিক অলিম্পিয়াডে উল্লেখযোগ্য সাফল্য লাভ করেছে। বুলগেরিয়াতে অনুষ্ঠিত এই অলিম্পিয়াডে দলটি একটি ব্রোঞ্জ পদক জিতেছে এবং ১৮তম সামগ্রিক র‌্যাঙ্ক অর্জন করেছে।

মোহাম্মদ সাদরা কৌহেস্তানি, আমির হোসেন জারেই, পারসা সাদেঘি এবং আলিরেজা রাহিমি ইয়াজদির সমন্বয়ে গঠিত ইরানি শিক্ষার্থীদের দলটি অত্যন্ত প্রতিযোগিতামূলক পরিবেশে তাদের দক্ষতা দেখাতে সক্ষম হয়।

তিনটি বৈজ্ঞানিক চ্যালেঞ্জের মধ্যে একটিতে ইরানি দল ৩৩টি দেশের ৪১টি অংশগ্রহণকারী দলের মধ্যে সর্বোত্তম সমাধান দিতে সফল হয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তায় প্রথম আন্তর্জাতিক অলিম্পিয়াড ৯ থেকে ১৫ আগস্ট বুলগেরিয়ার বুরগাসে অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের প্রায় ৪০টি দল অংশ নেয়। সূত্র: মেহর নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়