শিরোনাম
◈ কুমিল্লায় বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে গোমতী নদীর পানি, ভোগান্তিতে মানুষ : বিরাজ করছে আতঙ্ক (ভিডিও) ◈ অবৈধভাবে পোষা পাখির দোকান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার  : বন উপদেষ্টা ◈ ছাত্র আন্দোলনে ‘নিহত’ বলে প্রচার হওয়া সেই রাফি বেঁচে আছেন ◈ ভারতের উজান থেকে নেমে আসা পাড়াড়ি ঢলে কুমিল্লার গোমতী নদীর পানি বাড়ছে ! ◈ আখাউড়ায় যাত্রী পারাপার বন্ধ, ইমিগ্রেশন ভবনে হাঁটুপানি ◈ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র ◈ বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ ◈ বিমানবন্দরে সাংবাদিক ফারজানা রুপা ও শাকিল আটক ◈ আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন ◈ চীনের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সস্পর্ক গভীর থেকে গভীর হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৭:০০ বিকাল
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ০১:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢামেকে লাঠিসোটা নিয়ে ছাত্রলীগের শোডাউন, আবার হামলা

মুযনিবীন নাইম: [২] ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর আবার হামলা করেছে ছাত্রলীগ।

[৩] সোমবার বিকেল ৫টা ৩৫ মিনিটে ঢাকা মেডিকেলের সামনে থাকা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। পরে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

[৪] বিকেল সাড়ে ৩টার পর থেকে ঢামেকে আহত শিক্ষার্থীদের ভিড় বাড়তে থাকে। বিকেল ৫টার দিকে ঢাকা মেডিকেলের ভেতরে শোডাউন ও ইটপাটকেল ছোড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা।

[৫] ঘটনাস্থল থেকে যানা যায়, ছাত্রলীগের একদল কর্মী শহীদ মিনার থেকে মেডিকেলের দিকে আসছিল। মেডিকেলের সামনে শিক্ষার্থীদের জটলা দেখতে পেয়ে তারা ধাওয়া দেয়। 

[৬] পরে লাঠিসোটা নিয়ে বিকেল ৫টা ২৫ মিনিট পর্যন্ত মেডিকেলের ভেতরে-বাইরে শোডাউন দিয়েছে ছাত্রলীগ।

[৭] নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘আমরা আহত শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছি। ছাত্রলীগ এখানে এসেও আমাদের ওপর হামলার চেষ্টা করছে। এমনকি যারা আসছেন হাসপাতালের পথে, তাদেরকেও হামলা করছেন।’

[৮] এছাড়া বিকেল সাড়ে ৫টা থেকে ৫টা ৪৫ মিনিট পর্যন্ত ওই এলাকায় ছয়টি ককটেল বিস্ফোরণের শব্দ  শোনা গেছে।

[৯] ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মেডিকেলের বাইরে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান করছেন। সেখানে পুলিশের কোনো সদস্য দেখা যাচ্ছে না। তবে  চারজন আনসার সদস্য মেডিকেলের গেটে আছেন। ভেতরে আনুমানিক ২০-২৫ জন আনসার সদস্য আছেন। 

[১০] সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়