শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৭:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ 

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: [২] কোটা সংস্কারের দাবিতে আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবরোধ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক অবরোধ করেন তারা। 

[৩] এসময় সড়কের দুই পাশে গাছের গুঁড়ি ফেলে যান চলাচল বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এছাড়া মহাসড়কে শিক্ষার্থী গান, আবৃত্তিসহ সাংস্কৃতিক কার্যক্রম পরিবেশন করেন। এতে দুই পাশের সড়কে যান চলাচল প্রায় দুই ঘন্টা বন্ধ হয়ে যায়।

[৪] এর আগে শিক্ষার্থীরা বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে 'বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন'র ব্যানারে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে সমাবেশে মিলিত হয়। পরে সেখান থেকে তারা মিছিল নিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে গিয়ে অবরোধ করেন।

[৫] বিক্ষোভে ‘বঙ্গবন্ধুর বাঙলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘দেশটা নয় পাকিস্তান, কোটার হোক অবসান’, ‘স্বাধীন এই বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘১৮ সালের পরিপত্র, পুনর্বহাল করতে হবে’, ‘কোটাবৈষম্য নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’-সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

[৬] এ সময় মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বলেন, আমরা আন্দোলনের শুরুতে চার দফা দাবি নিয়ে আন্দোলন করলেও এখন আমাদের এক দফা দাবি, সব চাকরিতে ন্যূনতম কোটা বাস্তবায়ন করতে হবে। আমরা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছি। আমরা শেষ পর্যন্ত আন্দোলন করবো। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না।

[৭] এর আগে ২ ও ৪ জুলাই একই দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ও ছাত্র সমাবেশ করেন শিক্ষার্থীরা এবং ৬ জুলাই একই দাবিতে মহাসড়ক অবোধ করে শিক্ষার্থীরা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়