শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৫:৫৯ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৫:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে ফুটবল খেললো রবি শিক্ষার্থীরা 

হাবিবুর রহমান, রবি: [২] বৈষম্যমূলক কোটাপ্রথা পূণর্বহালের রায় বাতিল এবং কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে ফুটবল খেলেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

[৩] রোববার বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এর মূল ফটকের সামনের ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে ফুটবল খেলে সাধারণ শিক্ষার্থীরা। এতে কয়েক কিলোমিটার তীব্র যানজট তৈরি হয়। দুর্ভোগে পড়েন যাত্রীরা। 

[৪] তবে অ্যাম্বুলেন্স এবং অসুস্থ রোগীদের গাড়িগুলো পারপারের সুযোগ দেন আন্দোলনকারীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এ শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। 

[৫] আন্দোলনের নেতৃত্বে থাকা এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান বলেন, ‘আমাদের আন্দোলন যৌক্তিক আন্দোলন। আমার বাবা-দাদা মুক্তিযুদ্ধ করেছিলেন বৈষম্যকে কবর দিতে, সেখানে মুক্তিযোদ্ধা কোটা নিয়ে বৈষম্য আমরা মানতে চাই না। কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’

[৬] আরেক আন্দোলনকারী শিক্ষার্থী বলেন, আমরা কোটা পদ্ধতির দ্রুত সুরাহা চাই। দিন যত যাবে আন্দোলন ততো তীব্র হবে বলে হুশিয়ারি দেন। 

[৭] আন্দোলনকারী শিক্ষার্থী আরও বলেন, আমরা দ্রুত এ আন্দোলন থেকে টেবিলে ফিরতে চাই। আশা করি প্রধানমন্ত্রী সে সুযোগ করে দিবেন।

[৮] এসময় শিক্ষার্থীরা ‘কোটা না মেধা? মেধা মেধা’, আপোষ না সংগ্রাম-সংগ্রাম সংগ্রাম’, ‘আঠারোর পরিপত্র-পুনর্বহাল করতে হবে’, ‘কোটাপ্রথা নিপাত যাক-মেধাবীরা মুক্তি পাক’, ‘সারা বাংলায় খবর দে-কোটাপ্রথার কবর দে’, ‘আমার সোনার বাংলায়-বৈষম্যের ঠাই নাই’, ‘জেগেছে রে জেগেছে-ছাত্র সমাজ জেগেছে’, ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়