শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ০৮:৪১ রাত
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৯:৪৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারের সঙ্গে বৈঠকের দিন ঠিক হয়নি

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন চলবে

অপূর্ব চৌধুরী: [২] বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া আমাদের নতুন সময়কে বলেন, পদ্মাসেতু সংক্রান্ত একটি বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সাথে একটি জরুরি সাক্ষাৎ থাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের সাথে আমাদের গত বৃহস্পতিবারের মিটিংটি স্থগিত করা হয়েছিল। তবে পরবর্তীতে কবে মিটিংয়ে বসা হবে সে বিষয়টি এখনো নিশ্চিত হয়নি। আমরা যখনই ডাক পাবো তখনই যাবো। 

[৩] তিনি আরও বলেন, আমরা সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিল, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তি ও স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবি জানিয়েছি। আমরা কোন সাড়া পাইনি বলেই সর্বাত্মক আন্দোলন শুরু করতে বাধ্য হয়েছি। শিক্ষকরাও আন্দোলনের বিষয়ে খুব এক্টিভ। তিন দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে।  

[৪] তিন দফা দাবিতে গত বৃহস্পতিবার পর্যন্ত টানা চারদিন সর্বাত্মক কর্মবিরতি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। পাশাপাশি দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন তারা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এই কর্মসূচি পালন করছে।

[৫] শিক্ষকদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে একই কর্মসূচি পালন করছেন। শিক্ষক-কর্মচারীদের এই সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়গুলোতে বন্ধ রয়েছে ক্লাস-পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম। বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়গুলোতে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়