শিরোনাম
◈ ইরানের নতুন প্রেসিডেন্ট হলেন মধ্যপন্থী মাসুদ পেজেশকিয়ান ◈ কেবল ঈশ্বরের আদেশ পেলেই আমি নির্বাচন থেকে সরবো: বাইডেন ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৬:৩৬ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ১০:৫৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার

ড. সত্য প্রসাদ মজুমদার (ফাইল ছবি)

অনিক কর্মকার: [২] টানা দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্যের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। 

[৩] বুধবার (৩ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা রোখসানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

[৪] বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে (পিআরএল ভোগরত) অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদারকে কয়েকটি শর্তে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ দেওয়া হলো।

[৫] শর্তের মধ্যে রয়েছে- উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগ দেওয়ার তারিখ থেকে চার বছর হবে। এ পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন এবং সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন।

[৬] এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও আচার্য যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। 

[৭] এর আগে ২০১৯ সালে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর তৎকালীন উপাচার্য সাইফুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছিলেন সত্যপ্রসাদ মজুমদার। গত ২৫ জুন তার মেয়াদ শেষ হয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়