শিরোনাম
◈ যুক্তরাজ্যে নির্বাচন, লেবার পার্টির নিরঙ্কুশ জয় ◈ স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের প্রধান পরামর্শক হলেন মোস্তাফিজুর রহমান ◈ চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক ◈ দিনাজপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ২৮ ◈ টাইব্রেকারে মার্টিনেজের দক্ষতায় আর্জেন্টিনা সেমিফাইনালে ◈ লেবার পার্টির নিরঙ্কুশ জয়ের আভাস ◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী ◈ সচিব সভায় সম্পদের হিসাব প্রকাশ নিয়ে মতানৈক্য ◈ ঈশ্বরদীতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ৫ জন নিহত ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৮:৫৮ রাত
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৮:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাবির ভেতর দিয়ে সচিবদের যাওয়ার পথ প্রয়োজনে বন্ধ করে দিব: ঢাবি অফিসার্স অ্যাসোসিয়েশন 

অপূর্ব চৌধুরী: [২] মঙ্গলবার সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই কথা বলেন ঢাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আব্দুল মোতালেব।

[৩] আব্দুল মোতালেব বলেন, সরকার প্রত্যয় স্কিমকে পেনশন স্কিম বলছে। তবে আপাতদৃষ্টিতে এটি আমাদের কাছে কোন পেনশন স্কিম মনে হচ্ছেনা। এটি অনেকটাই লাইফ ইন্স্যুরেন্সের মতো। যেমন আপনি মাসিক একটি প্রিমিয়াম দিয়ে যাবেন, নির্দিষ্ট মেয়াদ পূর্তিতে মাসোহারা পাবেন। এই লাইফ ইন্স্যুরেন্সকে পেনশন স্কিম বলে যারা এটি আমাদের ওপর চাপিয়ে দিতে চাচ্ছেন তাদের আমরা সাবধান করে দিতে চাই।

[৪] তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ তাহলে এই বিশ্ববিদ্যালয়কে স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করেছেন। তার ৬১টা ধারা আছে। ৩৮ নম্বর ধারায় স্পষ্ট বলা আছে, পেনশন সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত নেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এখানে সরকারের হস্তক্ষেপ করার সুযোগ নেই। যদি সরকার এতে হস্তক্ষেপ করে তবে সেটি হবে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন পরিপন্থি। এমন কোনো সিদ্ধান্ত আমরা এখানে বাস্তবায়ন করতে দিতে পারি না। 

[৫] এসময় আব্দুল মোতালেব আরও বলেন, রাতের আঁধারে একটি কুচক্রী মহল এবং সচিবরা ঢাকা বিশ্ববিদ্যালয় ধ্বংসের পাঁয়তারা করছে। তারা এই বিশ্ববিদ্যালয়ের ওপর দিয়ে সচিবালয়ে অফিস করতে যায়। তাদের অধিকার নাই বিশ্ববিদ্যালয়ের ওপর দিয়ে যাওয়ার। আমরা প্রয়োজনে তাদের যাওয়ার পথ বন্ধ করে দেব। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়