শিরোনাম
◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রোহিঙ্গাদের নিরাপদে ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০২:১২ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৫:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষককে লাঞ্ছিত করা হলো মাথায় পচাডিম ভেঙে

ছবি: সংগৃহীত

সাবেত আহমেদ, গোপালগঞ্জ: [২] মাথায় পচা ডিম ভেঙে এক কলেজ শিক্ষককে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে। এসময় ওই শিক্ষককে পেছন থেকে আঘাতও করা হয়। 

[৩] গতকাল সোমবার সন্ধ্যায় সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসের অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে। 

[৪] ওই শিক্ষক শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মৃণাল বিশ্বাস। 

[৫] এ ঘটনার পর রাতে গোপালগঞ্জ সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। শিক্ষক লাঞ্চিতের ঘটনায় ওই কলেজের অধ্যক্ষ প্রফেসর সেখ বেনজীর আহমেদের নেতৃত্বে শিক্ষকরা রাতে জরুরী সভা করে এবং দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

[৬] অধ্যক্ষ সেখ বেনজীর আহমেদ বলেন, সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ অনার্স পরিক্ষা অনুষ্ঠিত হয় আমাদের শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে। গত ১২ জুন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আধুনিক মুসলিম রাষ্ট্রের ইতিহাস পরিক্ষা অনুষ্ঠিত হয়। পরিক্ষা চলাকালে ৩/৪ জন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলাবলি করে পরিক্ষা দিচ্ছিল। তখন ৪০৮ নং কক্ষের দায়িত্বে ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি তাদের বার বার সতর্ক করার পরেও ওই শিক্ষার্থীরা শিকক্ষের সাথে তর্কে জড়িয়ে পরে। 

[৭] এ ঘটনার পর থেকে ওই শিক্ষার্থীরা ক্ষীপ্ত ছিল। গতকাল সোমবার ছিলো অনার্স চতুর্থ বর্ষের শেষ পরিক্ষা। কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাচ্ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি বঙ্গবন্ধু কলেজে ক্যাম্পাসের অডিটোরিয়ামের সামনে পৌঁছামাত্র তাকে পেছন থেকে আঘাত করে এবং তার মাথায় পচাডিম ভাঙ্গা হয়। এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। ১২ জুনের ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটানো হতে পারে বলেও জানান অধ্যক্ষ।

[৮] লাঞ্ছিত কলেজ শিক্ষক মৃনাল বিশ্বাস বলেন, আমি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে প্রবেশের পর অডিটোরিয়ামের সামনে ওত পেতে থাকা কয়েকজন আমাকে পেছন থেকে আঘাত করে। তারপর ২ জন আমাকে চেপে ধরে। অন্যরা মাথায় পচা ডিম ভেঙ্গে দেয়। তারপর তারা পালিয়ে যায়। আমার ধারণা গত ১২ জুনের ঘটনাকে কেন্দ্র ওই শিক্ষার্থীরা এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমি এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

[৯] গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান বলেন, শিক্ষকরা থানায় এসে অভিযোগ দিয়েছেন। লাঞ্চিত ওই শিক্ষকের মুখ থেকে ঘটনার বর্ণনা শুনেছি। এ ব্যাপারে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়