শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৮:২৫ সকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজ থেকে জবি শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি 

অপূর্ব চৌধুরী: [২] সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলসহ তিন দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় আজ থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে প্রতিদিন ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবেন তারা। 

[৩] বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে সাড়া দিয়ে জবি শিক্ষক সমিতি এই কর্মসূচি পালন করবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

[৪] সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়ের সকল ইনস্টিটিউট এবং বিভাগের যাবতীয় ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

[৫] বিভাগীয় অফিস, সেমিনার, কম্পিউটার ল্যাব ও গবেষণাগার বন্ধ থাকবে এবং একাডেমিক কমিটি,পরিকল্পনা কমিটি, প্রশ্নপত্র সমন্বয় ও অন্যান্য সভা অনুষ্ঠিত হবে না। 

[৬] ভর্তি পরীক্ষাসহ ডিন অফিসের সকল কার্যক্রম বন্ধ থাকবে। কোন সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে না। এছাড়া দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা প্রশাসনিক কোন দায়িত্ব পালন করবেন না।

[৭] গতকাল রোববার জবি শিক্ষক সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এদিন একই দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন শিক্ষকরা। এর পূর্বে অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা৷ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়