শিরোনাম
◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, ৩ বোমা উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা ◈ চাকরিসূত্রে সৌদি যেতে প্রতারণা রোধে কাজ করবে যৌথ টাস্কফোর্স: পররাষ্ট্রমন্ত্রী 

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৯:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঠাকুরগাঁওয়ে প্রবেশপত্র না পেয়ে ৪২ এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যার হুমকি

আবু বক্কর সিদ্দিক, ঠাকুরগাঁও: [২] রোববার সকাল থেকেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা। ঠাকুরগাঁও রুহিয়ার ৪২ পরীক্ষার্থী এডমিট কার্ড পায়নি।

 [৩] আরিফ নামের এক পরীক্ষার্থী বলে, রুহিয়া ডিগ্রি কলেজের ল্যাব সহকারী সাবু ইসলামকে আমিসহ ৪২ জন ছাত্রছাত্রী ফরম ফিলাপের টাকা দেই। সে অনুসারে সবার ফরম ফিলাপ হলেও আমাদের ৪২ জনের ফর্ম ফিলাপ হয়নি। এই সময়ে আমাদের সকল বন্ধুরা লেখাপড়া করছে আর আমরা কলেজে ঘুরছি এডমিট কার্ডের জন্য। আমরা যদি অ্যাডমিট কার্ড না পাই তাহলে এই কলেজেই আত্মহত্যা করবো। এ ছাড়া আর কোন রাস্তা  নেই। 
  
[৪] শাহজালাল ও তাপস নামের অপর দুই পরীক্ষার্থীও কলেজের ল্যাব সহকারী সাবু ইসলামকে এবং প্রতিষ্ঠান প্রধানকে অভিযুক্ত করে জানায়, আমাদের জেনারেল শাখার ১১ থেকে ১২ জনের এবং কারিগরি শিক্ষা শাখার(বিএম) এর  প্রায় ৩০ জনের প্রবেশপত্র হয়নি। এতগুলি পরীক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে তারা পাওে না। এতে প্রতিষ্ঠান প্রধানেরও গাফিলতি রয়েছে বলে অঅমরা মনে করি। আমরা আত্মহত্যা করেই তাদের শাস্তি দেবো, আরতো কোন রাস্তা দেখছিনা।

[৫] রুহিয়া ডিগ্রি কলেজের ল্যাব সহকারী সাবু ইসলামের সঙ্গে কথা বলতে তার বাসায় ও মোবাইল ফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি। 

[৬] রুহিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান বলেন, আমাদের কলেজে পরীক্ষা নিযন্ত্রণ কমিটি রয়েছে। কমিটি যে কয়েকজনের নাম দিয়েছে সেগুলোই আমরা রেজিষ্ট্রেশন করেছি। 

[৮] কলেজের  সভাপতি পার্থসারথী সেন জানান,আমরা ইতোমধ্যে দিনাজপুর শিক্ষা বোর্ডের  সঙ্গে জেনারেল শাখার শিক্ষার্থীদের বিষয় কথা বলেছি। আশা করি তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। তবে কারিগরি শিক্ষা বোর্ডের বিষয় এখনো কিছু বলা যাচ্ছে না। এই ঘটনায় যারা দায়ী তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

[৯] সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন কলেজ পরিদর্শন করে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, এই বিষয়ে কলেজের অধ্যক্ষের সঙ্গে আমি কথা বলেছি। যেভাবেই হোক ছাত্রছাত্রীরা যেন পরীক্ষা অংশগ্রহণ করতে পারে সেই চেষ্টাই আমরা করছি। এছাড়াও এটার সঙ্গে যারা জড়িত তাদের যেন ব্যবস্থা নেওয়া হয় সে নির্দেশনাও দেওয়া হয়েছে কলেজ কর্তৃপক্ষকে।

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়