শিরোনাম

প্রকাশিত : ২৭ জুন, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আপডেট : ২৭ জুন, ২০২৪, ০৬:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তৃতীয় দিনের মতো অর্ধদিবস কর্মবিরতি পালন করলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

অপূর্ব চৌধুরী: [২] সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলসহ তিন দফা দাবিতে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। পাশাপাশি এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা। 

[৩] তবে পরীক্ষাসমূহ এই কর্মবিরতির আওতামুক্ত ছিল। এর পূর্বে গত মঙ্গলবার ও বুধবার একই কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

[৪] দাবি অনাদায়ে আগামী ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা।

[৫] বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক সমিতির ব্যানারে কর্মসূচি পালন করা হচ্ছে।  

[৬] বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া বলেন, প্রত্যয় স্কিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য একটি বৈষম্যমূলক ব্যবস্থা। বৃহস্পতিবারও আমরা অর্ধবেলা কর্মবিরতি পালন করেছি। এখনো পর্যন্ত আমাদের দাবির বিষয়ে কোনও সাড়া দেওয়া হয়নি। তাই আমরা আগামী ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন করবো । 

[৭] জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, আমরা আন্দোলন করছি শিক্ষার্থীদের স্বার্থে, যারা পহেলা জুলাই থেকে শিক্ষক নিয়োগ হবে তাদের জন্য। একজন শিক্ষক হিসেবে যে ৩০ জুন নিয়োগ পাবে সে প্রায় ১ কোটি টাকা পাবে। কিন্তু একদিন পরে যে নিয়োগ পাবে সে এই টাকাটা পাবে না। আমরা এই বৈষম্যমূলক ব্যবস্থা বাতিল চাই। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়