শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৬:২২ বিকাল
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৬:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এফএও’র বিশেষজ্ঞদের নিয়ে বাংলাদেশে স্কোপিং মিশন শুরু

মাজহারুল মিচেল: [২] জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) প্রোগ্রাম অন এগ্রিকালচারাল এ্যান্ড রুরাল ট্রান্সফরমেশন ফর নিউট্রিশন, এন্ট্রিপ্রিনিউরশিপ এ্যান্ড রেজিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) শীর্ষক প্রোগ্রামের জন্য কারিগরি সহায়তা প্রদান এবং বাস্তবায়ন ক্ষেত্র চিহ্নিত করতে স্কোপিং মিশন শুরু করেছে।

[৩] সোমবার (৪ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এফএও’র এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সিনিয়র প্রোগ্রাম অফিসার, গ্লোবাল প্রোগ্রাম কোঅর্ডিনেটর, দক্ষিণ-দক্ষিণ এবং ট্রায়াঙ্গুলার সহযোগিতা বিভাগ (পিএসটি) নাফিস খান, প্রোগ্রাম অফিসার, পিএসটি; নিকোলা ট্রেন্ডভ, ডিজিটাল কৃষি ও উদ্ভাবন বিশেষজ্ঞ, ওআইএন কেনিয়া কননো, ফসল উৎপাদন বিশেষজ্ঞ, উদ্ভিদ উৎপাদন এবং সুরক্ষা বিভাগ (এনএসপি) ব্রুনো টেলিম্যানস, দক্ষিণ-দক্ষিণ এবং ট্রায়াঙ্গুলার সহযোগিতা পরামর্শক শি কাও এবং আঞ্চলিক অফিসের কৃষি কর্মকর্তা ঝৌ বো এই সভা ও আলোচনা অনুষ্ঠানে অংশ নেবেন বলে সংস্থাটি জানায়।

[৪] কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এর অনুরোধে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে (বিএআরসি) ৩-১০ ডিসেম্বর এফএও বিশেষজ্ঞরা পার্টনার বাস্তবায়নকারী সংস্থাগুলির সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা এবং প্রকল্পের সুষ্ঠু বাস্তবায়নে সহায়তা করতে সাক্ষাৎ করবেন।

[৫] পার্টনার একটি পাঁচ বছর মেয়াদী কর্মসূচি যা ২০২৮ সালের জুন মাস পর্যন্ত চলমান থাকবে। এর লক্ষ্য বাংলাদেশের কৃষি-খাদ্য ব্যবস্থায় বৈচিত্রতা, খাদ্য নিরাপত্তা, শিল্পোদ্যোগ এবং জলবায়ু সহনশীলতাকে উন্নীত করা।

[৬] এই প্রোগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নেতৃত্বে সাতটি সংস্থা এবং আটটি কৌশলগত অংশীদারদের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। সম্পাদনা: তারিক আল বান্না

এমএম/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়