শিরোনাম

প্রকাশিত : ২০ মে, ২০২২, ০২:৪৬ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২২, ০৫:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চড়া দামে প্রসাধনী পণ্য, বেড়েছে ১০-৩০ টাকা

চড়া দামে প্রসাধনী পণ্য, বেড়েছে ১০-৩০ টাকা

শাহীন খন্দকার:[২] নিত্যপণ্যের বাজার যেন মূল্যবৃদ্ধির রেকর্ড তৈরির মাঠ। তেল-ডাল পিয়াঁজ আর সবজি সব ভোগ্যপণ্যের দাম যখন মগডালে, তখন পিছিয়ে নেই প্রসাধনী সামগ্রী পণ্যের দামও। সপ্তাহ ব্যবধানে প্রতিটি পণ্যের দাম বেড়েছে ১০ থেকে ৩০ টাকা।

[৩] রাজধানীর মোহাম্মদপুর জাপান সিটি গার্ডেন, আগোরা, মহাখালী রেলগেট সংলগ্ন এসকে টাওয়ারের পাইকারীসহ খুচরো প্রসাধনী দোকানের ব্যবসায়িদের সাথে কথা বলে এসব তথ্য জানা যায়। ব্যবসায়ী ফরিদ আলী জানালেন, ফুয়েলের মূল্য বৃদ্ধির কারণেই প্রসাধনীর দাম বেশি বেড়েছে। সাবান, টুথপেস্ট ও টয়লেট্রিজ পণ্যের দামও বৃদ্ধি পেয়েছে।  

[৪] তিনি আরো বলেন, বিমানে যে মাল আসছে ৭ দিনে, একই পণ্য কার্গোতে আসতে সময় লাগছে ৬ মাস। অনেক সময় মাল খালাস করতে করতে আরো সময় লেগে যায় এক থেকে দেড় মাস। ফলে অনেক সময় প্রসাধনীর মেয়াদউত্তীর্ণ হয়ে যাওয়ায় সেই সামগ্রী আর বিক্রি করা যায় না। তাই আমরা বিমানেই প্রসাধনী সামগ্রী আমদানি করতে বাধ্য হই এবং এতে খরচ বেশি পড়ে।  

[৫] নাম প্রকাশে অনিচ্ছুক আগোরার বুলগেরিয়ার দোকানের মালিক জানালেন, অসৎ কর্মকর্তা আর অসৎ ব্যবসায়ীদের কারণেই বাজার অস্থির হয়ে উঠেছে! আর অস্থির বাজারের লাগাম টানতে অভিযান অব্যাহত রেখেছে ভোক্তা অধিকার। দোকানে মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত দামে পণ্য বিক্রির অভিযোগে জরিমানা দিতে হচ্ছে।

[৬] ব্যবসায়িদের বিমান বন্দর থেকে নৌ-বন্দরে কাস্টমসহ বিভিন্ন স্থানে টোকেন দিয়ে মাল খালাস করতে হচ্ছে। এই অতিরিক্ত টাকা কোথা থেকে দেবো আমরা ? 

[৭] ব্যবসায়িদের আরো দাবি আমরা ভারত, জার্মান ,থাইল্যান্ড, চীন, লন্ডন, বুলগেরিয়া, আমেরিকাসহ বিভিন্ন দেশ থেকে আমদানি করতে হচ্ছে। ইউক্রেনের যুদ্ধ শেষ না হলে আরো দাম বাড়বে আগামী জুনের বাজেট অধিবেশনের পরেই! তারা সরকারের প্রতি আমদানি না করে  দেশে প্রসাধনী উৎপাদনের সহায়ক পরিবেশ সৃষ্টির অনুরোধ করেন। সম্পাদনা : রাশিদ  

  • সর্বশেষ
  • জনপ্রিয়