শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৩:২৯ দুপুর
আপডেট : ২৭ এপ্রিল, ২০২২, ০৩:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের আগেই ভোজ্য তেলের সরবরাহ স্বাভাবিক রাখার দাবি ব্যবসায়িদের

শাহীন খন্দকার:[২] ঈদের আগে ফের ভোজ্যতেল সংকট। পরিস্থিতি সামাল দেয়া না গেলে ঈদের আগেই সংকটের বৃত্তটা আরো বড় হবে বলে শংকা ব্যবসায়ীদের। মোহম্মদপুর কৃষি মার্কেটের ব্যবসায়িরা সংশ্লিষ্ট কতৃপক্ষকে সরবরাহ স্বাভাবিক রাখতে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন। মৌলভীবাজারকে ভোগ্য পণ্যের বৃহত্তম পাইকারি বাজার বলা হয়। ৩০ বছর ধরে ভোজ্যতেলের ব্যবসা করছেন এমরান এন্টারপ্রাইজের মালিক ফারুক হোসেন।

[৩] দৈনিক বিক্রি করেন তিনি প্রায় ১০ হাজার লিটার তৈল  কিন্তু গত ২ সপ্তাহ ধরে উৎপাদক ও মিল মালিকদের কাছে থেকে তেল না পাওয়ায় বিক্রি নেমেছে শূন্যের কোটায়। তিনি বলেন স্মরণকালে এমন সংকট দেখেননি তিনি। স্বস্তিতে নেই অন্যান্য পাইকারি তেল বিক্রেতারাও। রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আসা খুচরা ব্যবসায়ীদের তেল সরবরাহ করতে না পারায় খালি দোকানে বসে অলস সময় পার করছেন তারা।

[৪]বিক্রেতারা বলছেন, ১৫দিনের উপরে হচ্ছে আমরা কোম্পানির কোন মাল পাচ্ছি না। আবার দুই-এক দোকানে পাওয়া গেলেও দাম অনেক বেশি। খুচরা মুদি দোকানগুলোতে মিলছেনা চাহিদা মাফিক পণ্য। অভিযোগ রয়েছে অল্প পরিমানে তেল পাওয়া গেলেও এর সাথে বাধ্যতামূলক জুড়ে দেয়া হচ্ছে একই প্রতিষ্ঠানের অন্যান্য পণ্য। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়