শিরোনাম
◈ শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর দেশে ফিরতে পারবেন না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান ◈ সিরিজের প্রথম টেস্টে সোমবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি ◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা 

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৩:০৮ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক

তারল্য সংকটে ভুগতে থাকা ছয় দুর্বল ব্যাংককে এক হাজার ৬৪০ কোটি টাকা ঋণ দিয়েছে সবল তিন ব্যাংক। সবল-দুর্বল ব্যাংকের চুক্তির আওতায় এই অর্থসহায়তা দিচ্ছে সবল তিনটি ব্যাংক। বাংলাদেশ ব্যাংক থেকে অনুমোদন পাওয়ার পর গত বুধবার এই তহবিল স্থানান্তর করা হয়।

ঋণ সহায়তা পাওয়া ব্যাংকগুলো হলো- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, গ্লোবাল ইসলামী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও এক্সিম ব্যাংক। ঋণ দিয়ে সহায়তা করা ব্যাংকগুলো হলো- সোনালী ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংক।

ঋণ সহায়তার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হুসনে আরা শিখা আজ রোববার (২০ অক্টোবর) এনটিভিকে বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে ছয় দুর্বল ব্যাংককে তারল্য সহায়তা দেওয়া হয়েছে। সামনে আরও কিছু ব্যাংক এ সহায়তা পাবে। এ বিষয়ে আলোচনা চলছে।

জানা যায়, এক্সিম ব্যাংক ৪০০ কোটি টাকা পেয়েছে সোনালী ব্যাংক থেকে। ন্যাশনাল ব্যাংক পেয়েছে ৩২০ কোটি টাকা। এর মধ্যে ২২০ কোটি টাকা দিয়েছে সোনালী ব্যাংক ও ১০০ কোটি টাকা দিয়েছে ডাচ বাংলা ব্যাংক। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককে ৩৭৫ কোটি টাকা দিয়েছে সোনালী ব্যাংক। 
সোস্যাল ইসলামী ব্যাংক ৩০০ কোটি টাকা পেয়েছে। এর মধ্যে সোনালী ব্যাংক ২০০ কোটি এবং ডাচ বাংলা ব্যাংক ১০০ কোটি টাকা দিয়েছে। ইউনিয়ন ব্যাংক ১৫০ কোটি টাকা পেয়েছে সোনালী ব্যাংক থেকে। গ্লোবাল ইসলামী ব্যাংক পেয়েছে ৯৫ কোটি টাকা। এর মধ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক দিয়েছে ২০ কোটি টাকা ও সোনালী ব্যাংক ৭৫ কোটি টাকা। উৎস: এনটিভি অনলাইন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়