শিরোনাম
◈ বজ্রপাতে ঠাকুরগাঁওয়ে ৩ জনের মৃত্যু, আহত ৯ ◈ আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন করায় ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ সদস্য আটক ◈ কলকাতার রাস্তায় যাত্রী নিয়ে আর ছুটবে না ১৫০ বছর ধরে চলা ট্রাম ◈ লন্ডনের পর এবার নিউ ইয়র্কে হামলার শিকার বিএনপি নেতা জুম খোকন ◈ ‘আ. লীগকে নিষিদ্ধ করতে হবে না; গুম-খুন-দুর্নীতির বিচার হলে আ. লীগের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে’ ◈ সেনা কর্মকর্তা তানজিম সারোয়ারের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জামায়াতের ◈ আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার ◈ নাট্যনির্মাতা রিংকু যে কারনে গ্রেপ্তার হন ◈ শিবির ও জামায়াতকে ডিহিউম্যানাটাইজ করে ফেলা হয়েছে : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও) ◈ তৃণমূল নেত্রী রাজন্যার হাত ধরে পর্দায় আরজি কর কাণ্ড !

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪২ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অর্থপাচার রোধে আইএমএফের সহায়তা চাওয়া হয়েছে: অর্থ উপদেষ্টা

ব্যাংকিং খাত সংস্কার, অর্থপাচার রোধে সহায়তা, ট্যাক্স রিটার্ন জমার ক্ষেত্রে আধুনিকায়নের বিষয়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সহায়তা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। 

সচিবালয়ে আইএমএফ প্রতিনিধি দলের সঙ্গে আজ মঙ্গলবার বৈঠক শেষে উপদেষ্টা এ বিষয়টি জানান। 

অর্থ উপদেষ্টা বলেন, অর্থনৈতিক ক্ষেত্রে নানা সংস্কারের জন্য অর্থ প্রয়োজন।  বাংলাদেশ অর্থনৈতিক ক্ষেত্রে কী কী সংস্কার করেছে তা তাদের জানানো হয়েছে। এক্ষেত্রে আইএমএফের আর্থিকসহ কারিগরি সহায়তা দরকার।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, অর্থনৈতিক ক্ষেত্রে সংস্কারের বিষয়ে বিশ্ব ব্যাংকসহ অন্য দাতা সংস্থাগুলোর সঙ্গে আলোচনা হয়েছে। সব মিলিয়ে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহায়তার বিষয়ে কাজ করছে দাতা সংস্থাগুলো।

অক্টোবরে ওয়াশিংটনে বিশ্ব ব্যাংকের বৈঠকে এ বিষয়ে মূল আলোচনা হবে বলেও জানান অর্থ উপদেষ্টা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়