শিরোনাম
◈ গুমের তদন্ত কমিশন ক্ষমতা পেল আয়নাঘর পরিদর্শনের ◈ আবােরা নেতাকর্মীদের জরুরী নির্দেশনা দিলো আওয়ামী লীগ ◈ আদমি পার্টির অতীশি মারলেনা হচ্ছেন দিল্লির নতুন মুখ্যমন্ত্রী ◈ রিজার্ভের পতন থামিয়ে দিলো রেমিট্যান্সের প্রবাহ : বাংলাদেশ ব্যাংক ◈ আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই : ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী (ভিডিও) ◈ রাজনৈতিক দল গঠন নিয়ে যা বললেন আসিফ মাহমুদ ◈ কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ◈ আমার জয় বাংলা, জয় হিন্দ বক্তব্য ম্যানিপুলেট করা হয়েছে, আমি ক্যান্সারে আক্রান্ত : আদালতে মোজাম্মেল বাবু ◈ উত্তরায় ছাত্র-জনতার ওপর গুলি চালানো যুবলীগ নেতা রুবেল গ্রেপ্তার ◈ ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে শান্ত ও মুমিনুলের ব্যাটে রান দেখতে চান

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩৬ দুপুর
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের সঙ্গে চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি : অর্থ উপদেষ্টা 

ভারতের সঙ্গে চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি বলে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সালেহউদ্দিন আহমেদ বলেন, ভারত ও বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক অন্তত জোরালো। বাংলাদেশ বিনিয়োগের বড় ক্ষেত্র। বিজ্ঞান প্রযুক্তিসহ আরও বড় প্রকল্পে কাজ করতে তারা (ভারত) আগ্রহ দেখিয়েছে।

আরও পড়ুন: কমছেই না রোহিঙ্গা অনুপ্রবেশ, তালিকা না হওয়ায় খুঁজে পাওয়া নিয়ে শঙ্কা

এসময় ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, বিজ্ঞান প্রযুক্তিসহ বেশ কিছু বড় প্রকল্পে কাজ করা নিয়ে আলোচনা হয়েছে। আশুগঞ্জ ও আখাউড়া সড়কের মতো কিছু প্রকল্পের ঠিকাদার ভারতে চলে গেলেও দ্রুতই ফিরে আসবে ও কাজ শুরু হবে। ভারত থেকে বাংলাদেশের ঋণের অর্থ ছাড় করার বিষয়েও সমস্যা নেই।

তিনি বলেন, আগের মতই এই সরকারের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেবে ভারত। তবে ভিসা বিষয়ে কোন আলোচনা হয়নি বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়