শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৯:১৪ রাত
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৯:১৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাজেটে কৃষিকে প্রাধান্য দেওয়া হয়েছে: কৃষিমন্ত্রী

সালেহ্ বিপ্লব: [২] উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ বলেছেন, কৃষিকে সামনে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী সবসময় বাজেটে কৃষিকে প্রাধান্য দিয়েছেন ও ভর্তুকি অব্যাহত রেখেছেন।

[৩] রোববার ওসমানী মিলনায়তনে কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে কৃষি খাতে গুরুত্বপূর্ণ ব্যক্তিকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

[৪] কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তার সময়ে খাদ্য উৎপাদনের দিকে জোর দিতে বলেছিলেন, যাতে কেউ ভুখা না থাকে। আজকের দিনে এসে এ কথাটি অত্যন্ত প্রাসঙ্গিক। আমাদের খাদ্য উৎপাদনে ৩০ শতাংশের মতো একটা লস হয়। এ লসটা কমিয়ে আনতে কৃষি বিজ্ঞানীদের কাজ করতে হবে।

[৫] তিনি বলেন, কৃষিখাতের উন্নয়নের জন্য যা করা প্রয়োজন তা আমরা করছি, প্রয়োজনে আরও করব। কৃষক ও কৃষির উন্নয়নে প্রধানমন্ত্রী বরাবরই গুরুত্ব দিয়ে যাচ্ছেন। এবারের বাজেটে কৃষিখাতকে গুরুত্ব দিয়ে প্রায় ৪৭ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ভর্তুকির পরিমাণও ব্যাপক। ৫৪ টাকার সার ২২ টাকায় কৃষকের কাছে বিক্রি করা হচ্ছে।

[৬] এবারে কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ গুরুত্বপূর্ণ ব্যক্তি (এগ্রিকালচারালি ইম্পর্ট্যান্ট পারসন- এআইপি) সম্মাননা পেয়েছেন ২২ জন। 

এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়