শিরোনাম
◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল ◈ কোটা সংস্কারের দাবিতে বাংলা ব্লকেডের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন পয়েন্টে সড়ক, রেলপথ অবরোধ ◈ বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী, লাল গালিচা সংবর্ধনা

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ০২:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি

মাসুদ আলম: [২] বেশ কিছুদিন হলো বাজারে সবজির দাম চড়া। তার মধ্যে বৃষ্টির অজুহাতে সবজির দাম আরও বেড়েছে। বাজারে ৬০ টাকার নিচে কোনো সবজি নেই। সপ্তাহ ব্যবধানে কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেড়েছে সবজির দাম। 

[৩] কেজিতে ১০ টাকা বেড়ে পেঁয়াজের দাম। তবে দাম কমেছে মুরগির। এছাড়া মাছ, আদা,রসুনসহ অন্যান নিত্যপণ্য আগের বাড়তি দামে বিক্রি হচ্ছে। শুক্রবার রাজধানীর বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

[৪] বাজার ঘুরে দেখা গেছে, কাঁচামরিচের কেজি মানভেদে ২৮০ থেকে ৩০০ টাকা,  করলার কেজি ১২০ টাকা, কাঁকরোল ১০০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৬০ থেকে ৭০ টাকা,  বরবটি ১০০ টাকায়, লাউ প্রতিটি  ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৭০ টাকা, শসা ৮০ থেকে ১০০ টাকা, টমেটো মানভেদে ১৬০ থেকে ২০০ টাকা  কেজি দরে বিক্রি হচ্ছে।

[৫] দেশি পেঁয়াজ ১১০ টাকা কেজি বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ছিলো ৯০ থেকে ১০০ টাকা,  আলু ৬০ থেকে ৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৫০ টাকা। কোথাও বিক্রি হচ্ছে ১৬০ টাকা। যা গত সপ্তাহে ছিলো ১৬৫ টাকা।  [৫] সপ্তাহ ব্যবধানে কেজিতে ১০ টাকা কমে ব্রয়লার মুরগি  ১৭০ থেকে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ব্রয়লারের কেজি ১৮০ থেকে ১৯০ টাকা দরে বিক্রি হয়েছিল। 

[৬] বাজারে সোনালি মুরগি ৩১০ থেকে ৩২০  টাকা দরে বিক্রি হচ্ছে যা গত সপ্তাহে ছিলো ৩২০ থেকে ৩৩০ টাকা। 

[৭] বাজারে গরুর মাংসের কেজি ৭৮০ থেকে ৮০০ টাকা এবং খাসির মাংসের কেজি এক হাজার ১৫০ থেকে এক হাজার ২০০ টাকায় বিক্রি হচ্ছে।  

[৮] এদিকে প্রায় সব ধরনের মাছের দাম উধ্বমুখী। চাষের শিংয়ের কেজি (আকারভেদে) ৪০০ থেকে ৬৫০ টাকা, রুইয়ের দাম কেজি (আকারভেদে) ৩২০ থেকে  ৪০০ টাকা,  মৃগেল ৩০০ থেকে ৪৫০ টাকা, পাঙাশ ১৯০ থেকে ২২০ টাকা, চিংড়ি ৮০০ থেকে ১ হাজার ৪০০ টাকায়,  কাতল ৩২০ থেকে ৩৫০ টাকা, পাবদা ৪০০ থেকে ৫০০ টাকা, তেলাপিয়া ২২০ টাকা ও কই ২২০ থেকে ২৪০ টাকা কেজি দরে বিক্রি

[৯] ভাটারা নুরেরচালা বাজারের সবজি বিক্রেতা শুভ বলেন, গত দুই সপ্তাহ ধরে  সবজির দাম উর্ধ্বমুখী। তবে টানা কয়েকদিনের বৃষ্টিতে সবজির দাম আরও বেড়ে গেছে। কারওয়ানবাজারেই পাইকারি সব সবজি কেনার অতিরিক্ত দাম লেগেছে। 

[১০] খিলক্ষেত বিসমিল্লাহ স্টোরের মালিক বশির উদ্দিন বলেন, ডিমের দাম ডজনে ১০ টাকা কমে ১৫০ টাকা বিক্রি হচ্ছে। পেঁয়াজের দাম বাড়তি। ১১০ টাকা কেজি বিক্রি করা হচ্ছে। 

[১১] বাড্ডা বাজারে বাজার করতে আসা সাবানা বেগম বলেন, বাজারে সবজির এত দাম দেখে নিজেই হতাশ হয়েছি। অন্য সব ধরনের পণ্যের দামই আকাশ ছোঁয়া। মানুষ কি খেয়ে বাঁচবে। দাম বেশি হওয়ায় সবজি কম কম কিনেছি। টমেটো কিনেছি হাফ কেজি। সম্পাদনা: ইকবাল খান

এমএ/আইকে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়