শিরোনাম
◈ ইরানে প্রেসিডেন্ট নির্বাচনে ত্রিমুখী লড়াই ◈ জনসম্পৃক্ততা বিঘ্নিত না করে ভিভিআইপিদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ ◈ জীবননগরে ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম, অবস্থা আশঙ্কাজনক ◈ বাংলাদেশে ধর্ম পালনের ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা ও বৈষম্যের কথা বলা হয়েছে মার্কিন প্রতিবেদনে  ◈ রাষ্ট্রকে রক্ষা করার আন্দোলন কখনো ব্যর্থ হতে পারে না, হবে না: মির্জা ফখরুল ◈ ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের সহায়তায় দেড় লাখ ইউরো দিচ্ছে আইরিশ এইড ◈ বাংলাদেশ দিয়ে ভারতের রেল চলতে দেওয়া হবে না: ইসলামী আন্দোলন ◈ আবারও ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট হচ্ছেন উরসুলা ◈ সংঘাতমুক্ত বিশ্ব গড়তে জনমত তৈরিতে এগিয়ে আসতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু রোববার, মানতে হবে বিভিন্ন নির্দেশনা

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ১২:০৩ রাত
আপডেট : ২০ মে, ২০২৪, ০৯:৪৭ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারও বাড়লো স্বর্ণের দাম, ভ‌রি এক লাখ ১৯ হাজার ৫শ টাকা

মারুফ হাসান: দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৯৮৪ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা। এ দাম ইতিহাসের সর্বোচ্চ।

রোববার (১৯ মে) যা ছিল ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা।

রোববার (১৯ মে) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। সোমবার (২০ মে) থেকে নতুন দর কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১৪ হাজার ১০৯ টাকা, ১৮ ক্যারেট ৯৭ হাজার ৮০৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৮০ হাজার ৮৬৬ টাকায় বিক্রি করা হবে।

সোনার দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়